25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িপড়াশোনাগ্রুপ'ডি এর'পর এবার গ্রুপ'সি তে দূর্নীতির অভিযোগ উঠল সরকারি স্কুলগুলোতে

গ্রুপ’ডি এর’পর এবার গ্রুপ’সি তে দূর্নীতির অভিযোগ উঠল সরকারি স্কুলগুলোতে

এসএসসির Group-C গ্রুপ’সি নিয়োগে দুর্নীতির অভিযোগ। Group-C গ্রুপ’সি তে ভুয়ো নিয়োগ ধরলেন বিচারপতি। ভুয়ো নিয়োগের জেরে পূর্ব মেদিনীপুরের একজনের বেতন বন্ধের নির্দেশ দেওয়া হলো । এর পাশাপাশি ৪০০ জনের চাকরি সংক্রান্ত নথি জমা দেওয়ার নির্দেশ দিল আদালত । হাইকোর্ট জানিয়েছে, ৪৮ ঘণ্টার মধ্যে মামলাকারীকে তথ্য পেশ করতে হবে । একইসঙ্গে মধ্যশিক্ষা পর্ষদকে মামলায় যুক্ত করতে বলল আদালত ।

২০১৬ সালে রাজ্যের সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে SSC মাধ্যমে Group-C গ্রুপ’সি কর্মী নিয়োগের প্রক্রিয়া শুরু হয় । ২০১৯ সালের ১৮ মে এই প্যানেলের মেয়াদ শেষ হয়ে যায় । এরপর মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে নিয়োগ, যোগ্যদের পরিবর্তে অযোগ্যরা চাকরি পাওয়ার মতো একাধিক অভিযোগে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন কয়েকজন চাকরিপ্রার্থী । সেই মামলারই এদিন শুনানি ছিল বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের এজলাসে ।

৪০০ জনকে ভুয়ো নিয়োগ করা হয়েছে বলে আদালতে দাবি করেন মামলাকারীর আইনজীবী । এরপরই ৪৮ ঘণ্টার মধ্যে ভুয়ো নিয়োগ সংক্রান্ত সকল নথি আদালতে জমা দেওয়ার জন্য মামলাকারীকে নির্দেশ দেন বিচারপতি । পাশাপাশি মধ্যশিক্ষা পর্ষদকেও এই মামলায় যুক্ত করার নির্দেশ দেন তিনি ।সেদিন শুনানির সময় একটি ভুয়ো নিয়োগ হাতেনাতে ধরেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় । Group-C গ্রুপ’সি পদে SSC দেওয়া নিয়োগের সুপারিশপত্র থাকলেও তাকে চাকরি দেওয়া হচ্ছে না এই অভিযোগে সম্প্রতি আদালতে মামলা দায়ের করেন  পূর্ব মেদিনীপুরের এক চাকরিপ্রার্থী ।

মামলা দায়ের হওয়ার পরেই তাঁকে নিয়োগ করে মধ্যশিক্ষা পর্ষদ। শুনানির সময় সেই ব্যক্তির নিয়োগের সুপারিশপত্র দেখেন বিচারপতি। তারপরেই তিনি বলেন যে, এই সুপারিশপত্রটি তো সংশ্লিষ্ট প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর দেওয়া। সঙ্গে সঙ্গেই ওই ব্যক্তির বেতন বন্ধের নির্দেশ দেন বিচারপতি ।

গ্রুপ’ডি এর’পর এবার গ্রুপ’সি তে দূর্নীতির অভিযোগ উঠল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: