25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশসকল প্রচেষ্টা ব্যর্থ করে চিরবিদায় নিলেন হাসির সম্রাট, প্রয়াত রাজু শ্রীবাস্তব

সকল প্রচেষ্টা ব্যর্থ করে চিরবিদায় নিলেন হাসির সম্রাট, প্রয়াত রাজু শ্রীবাস্তব

প্রয়াত কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তব (Raju Srivastav)। মাত্র ৫৮ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। গত ১০ অগাস্ট, বুধবার জিম করার সময় হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন তিনি। সঙ্গে সঙ্গে তাকে দিল্লি এইমসে (Delhi AIIMS) ভর্তি করা হয়। সেখানে তাকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছিল। হাসপাতাল সূত্রে জানানো হয়েছিল তিনি হৃদরোগে আক্রান্ত হন। প্রথম দিকে কৌতুকশিল্পীর অবস্থার অবনতি হলেও পরে ধীরে ধীরে সুস্থ হচ্ছিলেন তিনি। গত ১ সেপ্টেম্বর ফের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে রাখা হয়। অভিনেতাকে সুস্থ করে তোলার জন্য বিভিন্ন পদ্ধতি অবলম্বনও করেছিলেন ডাক্তাররা। সম্প্রতি সকলের মন ভাল করে খবর মিলেছিল যে তিনি চিকিৎসকদের চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। কিন্তু শেষ রক্ষা করা গেল না। শেষ কিছু দিন ধরে তিনি জ্বর ও সংক্রমণের সমস্যায় ভুগছিলেন। সকল প্রচেষ্টা ব্যর্থ করে ২১ সেপ্টেম্বর ফেরার দেশে চলে গেলেন কৌতুকশিল্পী। তিনি হাসপাতালে থাকাকালীন প্রতি মুহূর্তে সকলেই তাঁর শারীরিক অবস্থার খবর নিয়েছেন। রাজুর শারীরিক অবস্থার খবর নিতে তাঁর স্ত্রীকে ফোন করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু প্রধানমন্ত্রীই নন কৌতুকশিল্পী কেমন আছে তা জানতে খবর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তার শারীরিক অবস্থার অবনতি দেখে তাঁর অনুরাগীরাও একমনে করছিলেন প্রার্থনা। কিন্তু বুধবার সকালে এই হেন খবরে সকলেই স্তম্ভিত। তাঁর মৃত্যুতে বলিউড জুড়ে শোকের ছায়া নেমেছে।

১৯৬৩ সালে কানপুরের একটি মধ্যবিত্ত পরিবারে রাজু শ্রীবাস্তব জন্মগ্রহণ করেছিলেন। ছোটবেলা থেকেই রাজুর মধ্যে শিল্পীসত্তার বিকাশ ছিল। আশ্চর্য সুন্দর ভাবে মানুষের কথা, চালচলন নকল করতে পারতেন তিনি। বলিউডে খুব ছোট ছোট চরিত্রে অভিনয়ের মাধ্যমেই তিনি নিজের জীবন শুরু করেছিলেন। লড়াই করে নিজের পরিচিতি গড়ে তুলেছিলেন তিনি। বোম্বে টু গোয়া, বাজিগর এছাড়াও বহু ছবিতে অভিনয়ের মাধ্যমে তিনি একজন হাস্যকৌতুক অভিনেতা হিসেবে পরিচয় পেয়েছিলেন। একের পর এক হাস্যকৌতুক শো, ছোটপর্দায় নানা ভূমিকায় অভিনয় করে সকলের মনে জায়গা করে নিয়েছেন তিনি। কিন্তু এই সব কিছু থেকে চিরবিদায় নিয়ে হাসির সম্রাট পরলোক গমন করেলন।

সকল প্রচেষ্টা ব্যর্থ করে চিরবিদায় নিলেন হাসির সম্রাট, প্রয়াত রাজু শ্রীবাস্তব

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: