25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িরাজ্যজেলাগাড়ির পর বাড়ি থেকেও উদ্ধার ৬ কোটি টাকা সহ সোনা, হিরের গহনা

গাড়ির পর বাড়ি থেকেও উদ্ধার ৬ কোটি টাকা সহ সোনা, হিরের গহনা

প্রথমে গাড়ি তারপর বাড়িতেও গুপ্তধনের হদিশ মিলল। হাওড়ার (Howrah) ব্যবসায়ী শৈলেশ পাণ্ডের মন্দিরতলার ফ্ল্যাট থেকে প্রায় ৬ কোটি টাকা উদ্ধার করা হল। এই নিয়ে দুই দিনে নগদ ৮ কোটি ১৫ লক্ষ টাকা উদ্ধার করা হল। রবিবার শিবপুরের ওই ব্যবসায়ীর গাড়ি থেকে ২ কোটি কুড়ি লক্ষ পঞ্চাশ হাজার টাকা এবং সোনা, রুপো এবং হিরের গহনা উদ্ধার করার পরই তার বাড়িতে তল্লাশি চালানো হয়। হাওড়ার মন্দিরতলার অপ্রকাশ মুখার্জি লেনের বাসিন্দা ব্যবসায়ী শৈলেশ পাণ্ডের ফ্ল্যাটে বক্স খাটের ভিতর নগদ টাকা লুকিয়ে রাখা হয়েছিল। তদন্তকারীরা চার-পাঁচটি ব্যাগবোঝাই ৫০০ টাকার নোট উদ্ধার করেন। একইসঙ্গে সোমবার সকাল পর্যন্ত সেই অভিযানে প্রচুর পরিমাণে সোনা এবং হিরের গহনা উদ্ধার করা হয়।

এদিন ওই ফ্ল্যাট থেকে দু’টি ল্যাপটপ, একটি টেবল-সহ বেশ কিছু ব্যাঙ্ক নথিও বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশের তরফে ওই ফ্ল্যাটটি সিল করে দেওয়া হয়েছে। সূত্রের খবর, মূল অভিযুক্ত শৈলেশ পাণ্ডে পেশায় চার্টার্ড অ‌্যাকাউন্ট‌্যান্ট। উল্লেখ্য, মধ‌্য কলকাতার স্ট্র‌্যান্ড রোডে ওই ব্যক্তির অফিস। হাওড়ায় তাঁর তিনটি ফ্ল‌্যাটের মধ্যে শিবপুরের ফ্ল্যাটে তল্লাশি চলে। মন্দিরতলা ও শালিমারের শান্তা সিং মোড়ে আরও দু’টি বাড়িতে হানা দিয়েও অভিযুক্ত বা তাঁর পরিবারের কাউকে পাওয়া যায়নি। ইতিমধ্যেই ব‌্যাঙ্কশাল আদালতে শৈলেশকে গ্রেপ্তারির জন‌্য আবেদন জানায় লালবাজার থানার পুলিশ। অভিযুক্ত শৈলেশ পাণ্ডের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

জানা গিয়েছে, অভিযুক্তের বিরুদ্ধে ষড়যন্ত্র, চিটিংবাজি-সহ একাধিক অভিযোগ রয়েছে। পুলিশের সূত্রে খবর, কয়েকমাস আগে রাষ্ট্রায়ত্ত ব‌্যাংকের দু’টি অ‌্যাকাউন্ট ব‌্যাংক কর্তৃপক্ষের নজরে আসে। দেখা যায়, দু’টি অ‌্যাকাউন্ট থেকে লেনদেন হওয়া মোট টাকার পরিমান ৭৭ কোটি। এই বিপুল বিপুল পরিমাণে অর্থের লেনদেন হওয়া দেখে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সন্দেহ হওয়ায় তারা হেয়ার স্ট্রিট থানার পুলিশকে বিষয়টি জানিয়েছিল। সেই সুত্রেই খোঁজ খবর নেওয়া শুরু হলে জানা যায় ওই অ্যাকাউন্টের মালিক হাওড়ার ব্যবসায়ী শৈলেশ পাণ্ডে। তারপরই সোমবার শিবপুরের ওই ব্যবসায়ীর আবাসনে অভিযান চালায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ।

গাড়ির পর বাড়ি থেকেও উদ্ধার ৬ কোটি টাকা সহ সোনা, হিরের গহনা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: