25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িবিনোদনমাত্র ৪৬ বছর বয়সে জিম করতে গিয়ে মারা গেলেন অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশী

মাত্র ৪৬ বছর বয়সে জিম করতে গিয়ে মারা গেলেন অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশী

প্রয়াত অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশী (Siddhant Suryavanshi)। মাত্র ৪৬ বছর বয়সে মারা গেলেন তিনি। জিম করতে গিয়ে মৃত্যু হয় অভিনেতার। জানা গিয়েছে, শুক্রবার সকালে জিম করার সময় হৃদরোগে আক্রান্ত হন জনপ্রিয় অভিনেতা সিদ্ধান্ত বীর সূর্যবংশী। তারপরই তিনি মাটিতে লুটিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে তাকে কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। টানা পঁয়তাল্লিশ মিনিট ধরে চিকিৎসকরা তাঁকে বাঁচানোর চেষ্টা করেন। কিন্তু সকল চেষ্টা ব্যর্থ করে মারা যান অভিনেতা। অভিনেতার পরিবারের তরফে জানানো হয়েছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে অভিনেতার মৃত্যু হয়েছে। ‘কসৌটি জিন্দেগি কি’, ‘কুসুম’, ‘কৃষ্ণ অর্জুন’, ‘ইসসসস কোয়ি হ্য়ায়’, ‘কায়ামত’, ‘মমতা’ সহ বহু জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।

তাঁর অকাল মৃত্যুতে ইন্ডাস্ট্রির সকলে শোকাহত। কেন বার বার জিম করতে গিয়ে একাধিক অভিনেতা সহ বহু মানুষ হৃদ্‌রোগে আক্রান্ত হচ্ছেন? এই প্রসঙ্গে এক প্রশিক্ষক বলেন, “জিমে ভর্তি হওয়ার আগে প্রশিক্ষকদের খুলে বলতে হবে, আপনার শারীরিক কোনও অসুস্থতা আছে কি না। ইদানীং অনেক জিমেই ভর্তির আগে মেডিক্যাল পরীক্ষা করানোর কথা বলা হয়। বিশেষ করে কোভিড-পরবর্তী সময়ে প্রত্যেক ছ’মাস অন্তর সব রকম মেডিক্যাল পরীক্ষা করানোর বিষয়ে আমরা বার বার জোর দিয়ে থাকি। কোভিড-পরবর্তী সময়ে হৃদ্‌রোগের ঝুঁকি বাড়ছে। তাই আমাদের স্বাস্থ্য নিয়ে আরও বেশি সচেতন হতে হবে। জিম করার সময় অতিরিক্ত ঘাম হলে, শ্বাসকষ্ট হলে, বুকে ব্যথা হলে দেরি করা চলবে না।”

শেষবার সিদ্ধান্ত সূর্যবংশীকে টেলি ধারাবাহিক ‘কিঁউ রিস্তো মে খট্টি বট্টি’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে

কমেডিয়ান রাজু শ্রীবাস্তব, বিগ বস বিজেতা সিদ্ধার্থ শুক্লা ছাড়াও বহু মানুষ জিম করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। চিকিৎসকের মতে, “যদি দেখেন আগে যে ব্যায়ামগুলি করার সময় সহজে হাঁপাতেন না, কিন্তু এখন সেই একই ব্যায়াম করার সময়ই হাঁপ ধরছে, তা হলে দ্রুত চিকিৎসকরের পরামর্শ নিন।’’ ইমরান আরও বলেন, ‘‘জিম করতে গিয়ে কেউ হৃদ‌্‌রোগে আক্রান্ত হলে সময় অপচয় করা একেবারেই চলবে না। হৃদ‌্‌রোগে আক্রান্ত হওয়ার পর ২ থেকে ৩ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ। এই সময়ের মধ্যে রোগীকে হাসপাতালে নিয়ে যেতে হবে। তা ছাড়া এই সময় ৩০০ মিলিগ্রাম অ্যাসপিরিন জাতীয় ওষুধ খাওয়ানো যেতে পারে। এই ওষুধের প্রভাবে রোগী খানিকটা আরাম পাবেন।’’ প্রসঙ্গত, শেষবার সিদ্ধান্ত সূর্যবংশীকে টেলি ধারাবাহিক ‘কিঁউ রিস্তো মে খট্টি বট্টি’, ‘জিদ্দি দিল’-এর মতো ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছে।

মাত্র ৪৬ বছর বয়সে জিম করতে গিয়ে মারা গেলেন অভিনেতা সিদ্ধান্ত সূর্যবংশী

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: