25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিআজ নিজাম প্যালেসে CBI এর মুখোমুখি অভিনেতা দেব

আজ নিজাম প্যালেসে CBI এর মুখোমুখি অভিনেতা দেব

কয়লা পাচার থেকে শুরু করে গরু পাচার কাণ্ডে বারংবার CBI এর প্রশ্নের মুখে তৃণমূলের নেতারা কয়েকদিন আগেই গরুপাচার কাণ্ডে CBI দফতর নিজাম প্যালেসে অভিনেতা ও ঘাটালের সাংসদ দেবকে তলব করা হয়েছিল।দেব সেখানে পৌঁছান। আজ তাকে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু মনে করা হচ্ছিল বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় তিনি হাজিরা দিতে যেতে পারবেন না। তবে তাঁর আইনজীবী দেখা করতে যেতে পারেন বলে ধরে নেওয়া হয়েছিল ।কিন্তু আজ দেব নিজেই নিজাম প্যালেসে হাজির হন। সূত্রের দ্বারা খবর , এরমধ্যে তাকে জিজ্ঞাসাবাদ করা শুরু হয়ে গেছে ।

এই গরু পাচার কাণ্ডের মূল অভিযুক্তের বয়ানে তৃণমূল সাংসদ এবং অভিনেতা দেবের নাম উঠে আসায় তাকে CBI জিজ্ঞাসাবাদ করার কথা জানায় । গত বুধবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের তরফে একটি নোটিস পাঠানো হয় দেবের কাছে। সেই নোটিশে ১৫ ফেব্রুয়ারি সকাল ১১টা নাগাদ দেবকে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয় । এবং সেই মতোন আজ নোটিস মেনেই হাজিরা দিলেন দেব।কিন্তু ঘাটালের সাংসদ ও অভিনেতা দেবের সঙ্গে গরু পাচার কাণ্ডের কী সম্পর্ক রয়েছে তা এখনো জানা যায়নি । CBI এর নোটিশেও এ ব্যাপারে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

কিন্তু সূত্র মারফত খবর, গরুপাচার কাণ্ডে বিভিন্ন সাক্ষীর বয়ানে তার নাম উঠে আসে। তারপরেই তাকে তলব করা হয় ।শুধু দেব নন ইতিমধ্যে এই গরুপাচার কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশের বেশ কয়েকজন কর্তা ও নিচু তলার কিছু ইনস্পেক্টরকেও জিজ্ঞাসাবাদ করে CBI।জানা যাচ্ছে, রাজ্যের এক মন্ত্রী এবং আইনজীবীকেও তলব করেন তারা । CBI তরফে বলা হয় গরু পাচারের লাভের বেআইনি টাকাকে বৈধ করার জন্য কিছু প্রভাবশালী ব্যক্তির যোগ আছে ।কিন্তু জানুয়ারির শেষ সপ্তাহে গরুপাচার কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হককে সুপ্রিম কোর্ট জামিন দেয় । যার ফলে নানান প্রশ্ন উঠে আসছে । আজ দেবকে জিজ্ঞাসা বাদের পরেই হয়তো ঘটনাটি স্পষ্ট জানা যাবে ।

আজ নিজাম প্যালেসে CBI এর মুখোমুখি অভিনেতা দেব

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: