25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশফ্লিপকার্ট থেকে অ্যাসিড কিনে দিল্লির রাস্তায় প্রকাশ্যে ছাত্রীর উপর অ্যাসিড হামলা

ফ্লিপকার্ট থেকে অ্যাসিড কিনে দিল্লির রাস্তায় প্রকাশ্যে ছাত্রীর উপর অ্যাসিড হামলা

দিল্লির (Delhi) রাস্তায় প্রকাশ্যে স্কুল ছাত্রীর উপর অ্যাসিড হামলা (Acid attack)। প্রকাশ্য রাস্তার মধ্যে তরুণীর মুখে-চোখে অ্যাসিড ছুড়ে দেওয়া হল। এই ঘটনার পরই ৩ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ (Delhi Police)। বুধবার দক্ষিণ-পশ্চিম দিল্লির দ্বারকা এলাকায় এই মারাত্মক ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, বুধবার সকালে দুই যুবক বাইক চেপে ১৭ বছর বয়সি ওই কিশোরীর মুখে অ্যাসিড ছুড়ে দেয়। গুরুতর আহত অবস্থায় ওই তরুণীকে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই মর্মান্তিক ঘটনাটি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে। ওই সিসিটিভি ভিডিয়োতে দেখা গিয়েছে যে, দু’জন কিশোরী রাস্তার ধার দিয়ে হেঁটে যাচ্ছে। সেই মুহূর্তে একটি বাইক গতি কমিয়ে ওই দুই তরুণীর সামনে এসে দাঁড়ায়।

ওই বাইকে থাকা দুই যুবকের মধ্যে এক যুবক ওই কিশোরীর দিকে একটি তরল পদার্থ ছুড়ে দেয়। মুহূর্তের মধ্যে যন্ত্রণায় কাতরাতে থাকে আক্রান্ত কিশোরী। তারপরই দেখা যায়, স্থানীয়রা ওই আক্রান্ত কিশোরীর মুখ ধুইয়ে দিচ্ছেন। বাইকের গতি বাড়িয়ে অভিযুক্তরা ওই জায়গা থেকে পালিয়ে যায়। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ছাত্রীর মুখের ৮ শতাংশ পুড়ে গিয়েছে। ৭২ ঘণ্টা পরে তরুণীর শারীরিক অবস্থা বোঝা যাবে। এই ঘটনার জেরে কিশোরীর বাবা জানিয়েছেন, তাঁর মেয়ের মুখে অ্যাসিড ছুড়ে মারা হয়েছে।

ওই রাসায়নিকের কিছুটা তার চোখে এসে লেগেছে। তরুণীর অবস্থা সঙ্কটজনক। তিনি বলেন, ‘‘আমার দুই মেয়ে। এক জনের বয়স ১৭ এবং অন্য জনের ১৩। বুধবার সকালে তারা একসঙ্গে বাইরে যায়। হঠাৎ, দুই বাইকআরোহী আমার বড় মেয়ের দিকে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। ‌হামলাকারীরা নিজেদের মুখ ঢেকে রেখেছিল। আমার মেয়েকে এর আগে কেউ বিরক্ত করেছে বলে আমার জানা নেই। আমি ওকে সব জায়গায় নিয়ে যেতাম। দুই বোন মেট্রোতে করে একসঙ্গে স্কুলে যাতায়াত করত।’’ ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করেছেন দিল্লি পুলিশ। এই ঘটনার তদন্তে নেমে পুলিশের হাতে উঠে এল চাঞ্চল্যকর তথ্য। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, রাস্তার কোনও দোকান থেকে নয় ফ্লিপকার্ট থেকে সেই অ্যাসিড কিনেছিল অভিযুক্তরা।

ফ্লিপকার্ট থেকে অ্যাসিড কিনে দিল্লির রাস্তায় প্রকাশ্যে ছাত্রীর উপর অ্যাসিড হামলা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: