25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশভুলবশত ছাঁটাই, টুইটারের কর্মীদের ফিরে আসার অনুরোধ

ভুলবশত ছাঁটাই, টুইটারের কর্মীদের ফিরে আসার অনুরোধ

প্রায় ৫০ শতাংশ কর্মী ছাঁটাই করার মাত্র দুই দিনের মধ্যেই আবার ফিরে আসার অনুরোধ করছে টুইটার (Twitter)। সম্প্রতি ইলন মাস্ক (Elon Musk) টুইটারের মালিকানা নেওয়ার পর থেকেই টুইটারে শুরু গণছাঁটাই। উল্টো সংস্থার একটা বড় অংশের কর্মচারীকে অগ্রিম বেতন দিয়ে বরখাস্ত করেছেন মাস্ক। কিন্তু এই ঘটনার মাত্র দুদিনের মধ্যেই তাদের পুনরায় চাকরিতে ফিরে আসার অনুরোধ জানানো হয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ই-মেলের মাধ্যমে তাদের ফিরে আশার অনুরোধ জানানো হয়েছে। তাদের জানানো হয়েছে, টুইটারের কিছু কর্মীকে ভুলবশত ছাঁটাই করা হয়েছিল।

সেই কারণেই তাদের আবার ফিরে আসতে বলছেন মাস্ক। সংস্থার ম্যানেজমেন্ট তাদের এই ভুল উপলব্ধি করার পরে অন্যদের পুনরায় কাজে যোগদান দিতে বলা হয়েছে। মনে করা হচ্ছে মাস্কের কল্পনা মত ট্যুইটারের নতুন বৈশিষ্ট্যগুলি তৈরি করার জন্য এই ব্যক্তিদের প্রয়োজন। গত সপ্তাহে টুইটার থেকে প্রায় ৩ হাজার ৭০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে। যার মধ্যে সম্পূর্ণ মানবাধিকার দল এবং এথিকাল এআই টিমের দুইজন বাদে বাকি সকল কর্মীরা রয়েছে। একটি ই-মেল করে তাঁদের জানিয়ে দেওয়া হয়েছে, উক্ত সংস্থায় তাঁদের আর প্রয়োজন নেই।

মাস্কের এই পদক্ষেপের পর বিশেষজ্ঞরা মনে করছেন, টুইটারে সার্বিক খরচে লাগাম টানতেই মাস্কের এই পদক্ষেপ। টুইটারের কর্মীদের গণছাঁটাই প্রক্রিয়াতে কতটা তাড়াহুড়ো করা হয়েছিল, কিছু কর্মীকে ফিরে আসতে বলার মাধ্যমেই তা স্পষ্ট। শুক্রবার টুইটারের মালিক টুইট করে জানিয়েছিলেন, প্রতি দিন প্রায় ৪০ লক্ষ টাকা ক্ষতি হওয়ার কারণে তাঁর কাছে আর কোনও বিকল্প ছিল না। সেই কারণেই কর্মীদের ছাঁটাই করা প্রয়োজন ছিল। ৩,৭০০ কর্মীকে বরখাস্ত করার পর থেকে টুইটারের সঙ্গে যে সকল কর্মীরা রয়ে গিয়েছেন, তাঁদের উপর পাহাড় প্রমাণ কাজের চাপ পড়ছে।

ভুলবশত ছাঁটাই, টুইটারের কর্মীদের ফিরে আসার অনুরোধ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: