25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজনীতিআমেরিকায় চোখে অস্ত্রোপচার অভিষেকের, টুইট করে জানালেন কুণাল

আমেরিকায় চোখে অস্ত্রোপচার অভিষেকের, টুইট করে জানালেন কুণাল

চোখ নিয়ে দীর্ঘদিন ধরেই সমস্যার মধ্যে দিন কাটাচ্ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বর্তমানে বাঁ চোখের চিকিৎসার জন্য তিনি আমেরিকার জন্‌স হপকিন্‌স হাসপাতালে চিকিৎসাধীন। ওই হাসপাতালে তার চোখে আরও একবার অস্ত্রোপচার হয়েছে। এই মুহূর্তে অভিষেক বন্দ্যোপাধ্যায় জন্‌স হপকিন্‌স হাসপাতালে চিকিৎসক এবং চক্ষু বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন। শনিবার টুইট করে সেই কথা জানিয়েছেন তৃণমূলের মুখপাত্র এবং রাজ্য সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। টুইটারে অভিষেকের বাঁ চোখের একটি ছবি দিয়ে কুণাল ঘোষ লিখেছেন, ‘‘যাঁরা অভিষেকের চোখের চিকিৎসা এব‌ং অস্ত্রোপচার নিয়ে অমানবিক ভাবে সমালোচনা করছিলেন, তাঁদের ওঁর চোখের অবস্থা দেখা উচিত। অভিষেকের এই চোখটি দুর্ঘটনায় মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।

সম্প্রতি তাঁর অস্ত্রোপচার হয়েছে এব‌ং তিনি পর্যবেক্ষণে রয়েছেন। আমরা সবাই তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।’’ তার পোস্ট করা ছবিতে পোস্ট করা ছবিতে দেখা যাচ্ছে, অভিষেকের বাঁ চোখের মণি ছাড়া বাকি অংশ টকটকে লাল। চোখের আশপাশের অংশ ফোলা এবং নিচে অস্ত্রোপচারের দাগ বেশ স্পষ্ট। উল্লেখ্য, ২০১৬ সালের অক্টোবর মাসে মুর্শিদাবাদে দলীয় কর্মীসভা থেকে ফেরার পথে সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এক পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন তিনি। ওই দিন পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িকে আচমকাই ধাক্কা মেরে অভিষেকের গাড়িটি উল্টে যায়। তারপরই দুমড়ে যাওয়া গাড়ি থেকে অভিষেককে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। এই দুর্ঘটনার জেরেই সাংসদের বাঁ চোখের নীচের হাড়টি ভেঙে যায়। তারপর থেকে দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন ডায়মন্ড হারবারের সাংসদ। চিকিৎসার কারণে একাধিক বার দুবাই, সিঙ্গাপুর এবং হায়দরাবাদ গেলেও সমস্যা মেটেনি।

আমেরিকায় অস্ত্রোপচার, চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন

শনিবার সকালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ছবিটি কুণাল ঘোষ ফেসবুকে পোস্ট করে তিনি লেখেন, “যাঁরা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুৎসায় অভ্যস্ত, এমনকী তাঁর চোখের চিকিৎসা নিয়েও নানা কথা রটান, তাঁরা ভাল করে ছবিটি দেখুন। এটা ওর চোখের আজকের অবস্থা। একটি মারাত্মক গাড়ি দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। চোখে ভয়ংকর চোট। কলকাতায়, ভারতের অন্যত্র চিকিৎসা করিয়েছেন। সমস্যা কাটেনি। বেশিক্ষণ পড়লে চোখে ব্যথা হয়। মাথা যন্ত্রণা শুরু হয়। কখনও কখনও ঘুমোতে পারে না। এত জটিল অবস্থা যে একাধিক জায়গায় চিকিৎসা করেও স্বাভাবিকতা ফেরেনি। তাই এখন আরেকবার চেষ্টা। আমেরিকায় অস্ত্রোপচার। চিকিৎসকরা পর্যবেক্ষণে রেখেছেন। অভিষেক দ্রুত সুস্থ হয়ে উঠুক। চোখ স্বাভাবিকতায় ফিরুক।” প্রসঙ্গত, সম্প্রতি চোখে অস্ত্রোপচারের জন্য অভিষেক আমেরিকা গিয়েছেন। তৃণমূল সূত্রে জানা গিয়েছে, অভিষেক অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে উঠছেন। তার শারীরিক অবস্থা ঠিকঠাক থাকলে চলতি মাসের শেষ দিকে তিনি কলকাতায় ফিরবেন।

আমেরিকায় চোখে অস্ত্রোপচার অভিষেকের, টুইট করে জানালেন কুণাল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: