25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিইডি দফতরএ ইমেলের মাধ্যমে নথি জমা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

ইডি দফতরএ ইমেলের মাধ্যমে নথি জমা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

কয়লা পাচারকাণ্ডে (Coal Scam Case) অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) একাধিকবার তলব করেছিল ইডি। তাতে সাড়াও দিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর,আজ মঙ্গলবার ইডি দফতরে নথি জমা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর পক্ষ থেকে এক হাজার পাতার নথি জমা দেওয়া হয়েছে। এই নথি ইমেলের মাধ্যমে জমা দেওয়া হয়েছে। আগে ইডি’‌র দাবি ছিল, কয়লা পাচারকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় নথি জমা দেননি। ইডি সূত্রে খবর,মঙ্গলবার অভিষেকের পক্ষ থেকে হাজার পাতার নথি জমা পড়েছে তাদের কাছে। সেগুলি খতিয়ে দেখা হবে। তৃণমূল কংগ্রেসের ডায়মন্ড হারবারে সাংসদ আগেই জানিয়েছিলেন,ইডি তাঁর কাছে যা যা কাগজপত্র চাইবে,তিনি তা দিতে প্রস্তুত।

মনে করা হচ্ছে সেই কথা অনুযায়ী তিনি এই নথি জমা করেছেন। এখন দেখার ইডি পরের পদক্ষেপ কি হয়। প্রসঙ্গত,গত ২০ মার্চ নয়াদিল্লিতে অভিষেককে ইডি তলব করেছিল। সেখানে তাঁকে সাড়ে আট ঘণ্টা জেরা করা হয় এবং কিছু নথিপত্রও চাওয়া হয়েছিল। তার প্রেক্ষিতেই আজ সেইসব নথি পাঠানো হল। সাংবাদিক বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘ইডি–সিবিআইয়ের কাছে মাথা নোয়াব না। যা কাগজপত্র চায়, সব জোগাড় করে দেব।’ উল্লেখ,গত ২৯ মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরের দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্তকারীদের সামনে হাজিরা দিতে যাননি তিনি। তাঁকে ফের জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয়বার সমন জারি করা হতে পারে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে কয়লা পাচার নিয়ে সিআইএসএফ এবং কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। আর নয়াদিল্লিতে জেরার সময়েই ডায়মণ্ড হারবারের সাংসদ জানিয়েছিলেন,তাঁকে অকারণ হেনস্তা করা হচ্ছে। মনে করা হচ্ছে,এই পরিস্থিতিতে হাজার পাতার নথি পাঠানো বেশ তাৎপর্যপূর্ণ। ইডি সূত্রে খবর, তদন্তকারীদের নজরে দুটি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাদের অভিযোগ, এই দুটি অ্যাকাউন্টে কয়লা পাচারের টাকা ট্রান্সফার করা হয়েছে। ইডি-র দাবি, গত ৬ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে বেশ কিছু প্রশ্নের উত্তর মেলেনি। সেগুলিকে সামনে রেখে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হবে বলে ইডি সূত্রে খবর।

ইডি দফতরএ ইমেলের মাধ্যমে নথি জমা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: