25 C
Kolkata
Monday, December 5, 2022
বাড়িরাজ্যকলকাতাহালিশহরে বিস্ফোরনের ফলে মৃত এক তরুণ ,২ জন এখনো নিখোঁজ

হালিশহরে বিস্ফোরনের ফলে মৃত এক তরুণ ,২ জন এখনো নিখোঁজ

কাল দুপুরে হালিশহরে ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা নৈহাটির হুকুমচাঁদ চটকলের সিইও সমীরকুমার চন্দ্র দুপুরে নিজের কাজ করে একটু বিশ্রাম নিতে যান । হঠাৎ একটি বিস্ফোরনের আওয়াজ পেয়ে বেরিয়ে দেখেন তাঁর বাড়ির অতিথিশালার গ্যারাজের টালির চালে একটি রক্তাক্ত শরীর পরে আছে । অনবরত সেই দেহ থেকে রক্ত পরে যাচ্ছে । সঙ্গে সঙ্গে তিনি পুলিশকে ফোন করে ঘটনাটি জানান এবং পুলিশ ঘটনাস্থলে পৌঁছয় । সূত্র মারফত খবর এই ঘটনায় বিট্টু জায়সওয়াল নামক এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে ।পুলিশ সূত্রে খবর , কাল বিকাল প্রায় চারটে নাগাদ হালিশহরের হুকুমচাঁদ চটকলের পাঁচিল লাগোয়া গঙ্গার ধারে অবস্থিত জগন্নাথ ঘাটে এই বিস্ফোরণ ঘটে । যার ফলে ওই ব্যক্তির মৃত্যু হয় । মৃতের নাম সুমিত সিংহ তার বয়স ১৯ বছর ।জানা যাচ্ছে ওই তরুণের দেহ বিস্ফোরণের জায়গা থেকে ছিটকে প্রায় কুড়ি ফুট উপরে গ্যারাজের চালে পরে ।

ব্যারাকপুরের চিড়িয়ামোড়ে এক সাংসদের গাড়ি থেকে নামিয়ে আটক করেছিলেন যুগ্ম পুলিশ কমিশনার অজয় ঠাকুর

ঘটনাস্থলে উপস্থিত আরো ২ জন এখনো নিখোঁজ বলে জানা গেছে । কাল রাতেই ঘটনাস্থলে ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ বর্মা যান।কমিশনার জানান, ‘‘যে জায়গায় ঘটনাটি ঘটেছে তার পাশেই একটি ক্লাব আছে । বিট্টু জায়সওয়াল নামে এক জনের বাড়ি সেখানেই। বিট্টুর নামে অনেক অভিযোগও আছে । বিস্ফোরণে এক জন মারা গেছেন । নিখোঁজদের খোঁজ করা হচ্ছে । কিন্তু সবার আগে আমরা জোর দিচ্ছি ফরেন্সিক পরীক্ষায় । এতে তদন্তে সুবিধা হবে ।’’ এই বিট্টুকে লোকসভা নির্বাচনের পরে ব্যারাকপুরের চিড়িয়ামোড়ে এক সাংসদের গাড়ি থেকে নামিয়ে আটক করেছিলেন যুগ্ম পুলিশ কমিশনার অজয় ঠাকুর ।তার আগেও তার নামে অনেক অভিযোগ আসে পুলিশের কাছে ।চটকলের সিইও সমীরবাবু বলেন, ‘‘হালিশহর আর নৈহাটির মাঝখানে এই জগন্নাথ ঘাট। ঘাটের কাছে যেখানে ঘটনাটি ঘটে সেটি আগে আমাদের চটকলেরই জমি ছিল ।

পরে তা পোর্ট ট্রাস্টকে হস্তান্তরিত করা হয়। কিন্তু কয়েক বছর ধরেই সেখানে নানা রকম অসামাজিক কাজকর্ম হচ্ছে । মাঝে মাঝে তারস্বরে ডিজে বক্স বাজিয়ে খাওয়াদাওয়া হয়। এ দিন ঘটনার পরে তড়িঘড়ি রক্তাক্ত ওই যুবককে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হলেও বাঁচানো যায়নি ।’’ জানা যাচ্ছে মৃত ওই তরুণ সেখানেরই বাসিন্দা । কাল সেখানে তারা ক্রিকেট খেলছিল । তারপরেই এই ঘটনা ঘটে দুজন যারা নিখোঁজ তারাও সেখানে ছিল কিনা সেটাও দেখা হচ্ছে । এই দুর্ঘটনা নিয়ে রাজনৈতিক তর্জাও খোঁজা হচ্ছে । তৃণমূলের তরফে বলা হচ্ছে , ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংহের ঘনিষ্ঠ ওই বিট্টু জায়সওয়াল। সেই এই বিস্ফোরণ ঘটায় । বোমা বানিয়ে মাটির তলায় রেখেছিল তারা । সেই বোমা ফেটে এই বিস্ফোরণ ঘটে । যদিও পদ্মশিবির এই অভিযোগ খারিজ করে দেয় ।

বিট্টুর বাড়ি লাগোয়া ওই জমিতে বিজেপির দুষ্কৃতীদের একটি ঠেক রয়েছে

তৃণমূলের ব্যারাকপুর দমদম সাংগঠনিক জেলার সভাপতি পার্থ ভৌমিক জানান, ‘‘বিট্টুর বাড়ি লাগোয়া ওই জমিতে বিজেপির দুষ্কৃতীদের একটি ঠেক রয়েছে । ওরাই বোমা তৈরি করে মাটির তলায় পুঁতে রেখেছিল । সেটি থেকেই এই বিস্ফোরণ ঘটেছে। এক জন তরুণ মারা গিয়েছেন। বিস্ফোরণের পরে রোহিত চৌধুরী ও রোহিত সিংহ নামে আরও দুই জনকে খুঁজে পাওয়া যাচ্ছে না । তাঁরাও ক্রিকেট খেলছিলেন । আমরা পুলিশকে বলেছি, এই বিস্ফোরণের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে ।’’বিজেপির ব্যারাকপুর সাংগঠনিক জেলার সভাপতি সন্দীপ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘এই ঘটনার সঙ্গে আমাদের দলের কোনও সম্পর্কই নেই। আসলে পুরভোটের আগে বিভিন্ন জায়গায় তৃণমূল নিজেদের মধ্যেই নানা ঘটনা ঘটাচ্ছে । এই সব তারই নমুনা।’’ পুলিশ এই ঘটনার তদন্ত করছে এবং আশ্বাস দিচ্ছে অভিযুক্ত ব্যক্তিদের কোনো ভাবেই ছাড় দেওয়া হবে না ।

হালিশহরে বিস্ফোরনের ফলে মৃত এক তরুণ ,২ জন এখনো নিখোঁজ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: