25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশঅন্ধ্রপ্রদেশের মন্দিরের পুজোতে পশু বলি দিতে গিয়ে প্রাণ যায় এক যুবকের

অন্ধ্রপ্রদেশের মন্দিরের পুজোতে পশু বলি দিতে গিয়ে প্রাণ যায় এক যুবকের

ভারতের এখনও অনেক জায়গায় কুসংস্কারে আছন্ন আছেন মানুষ । এই কুসংস্কারের থেকে শুধু মানুষই না রেহাই পায় না অবলা পুশুরাও । পুজোর নামে বহুকাল থেকেই পশুবলি দেওয়ার চল আছে ভারতে । তবে এখন আইন করে সেটি বন্ধ কলরে দেওয়া হয় ।কিন্তু এখনও অনেক জায়গায় লুকিয়ে পশুবলি দেওয়া হয় । অন্ধ্রপ্রদেশের একটি মন্দিরে সংক্রান্তির পুজোতে পশু বলি দিতে গিয়ে প্রাণ যায় এক যুবকের ।এরইমধ্যে অন্ধ্রপ্রদেশের এই ভয়ঙ্কর ঘটনায় একজনকে গ্রেফতার করে পুলিস। তার বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে । এই পুরো ঘটনার তদন্ত করছে পুলিশ ।

সূত্রের খবর , অন্ধ্রপ্রদেশের চিত্তোর জেলার বলসাপল্লের য়েল্লম্মা মন্দিরে সংক্রান্তির পুজোর জন্য অমানবিক ভাবে পশুবলি হচ্ছিল । ওই সময় যে বলি দিচ্ছিল তিনি সুরেশ নামে এক যুবককে পশুটিকে ধরার জন্য বলে । বলা হচ্ছে প্রচুর পরিমানে নেশা করার ফলে নেশার ঘোরে সেই অভিযুক্ত পশু বলির বদলে ধারাল অস্ত্রের কোপ মেরে দেয় সুরেশের গলায়। সাথে সত্যে মাটিতে লুটিয়ে ছটফট করেন সুরেশ । তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয় ।জানা যাচ্ছে , প্রতি বছর সংক্রান্তি পুজোকে কেন্দ্র করে অমানবিকভাবে পশুবলি চলে য়েল্লম্মা মন্দিরে।

এখন পশুবলি আইনত অপরাধ সেটি জানা সত্ত্বেও কিভাবে সেখানকার পুলিশের চক্ষু আড়ালে এই ঘটনা ঘটে কিন্তু তাদের কাছে কোনও খবর ছিল না এতদিন । এই ঘটনার পরই পুলিস প্রশাসন নড়েচড়ে বসে । পুলিশ সূত্রে খবর, এই ঘটনা নিয়ে গ্রামের মানুষের সাথে কথা বলেছে তারা । শুধুকি অতিরিক্ত নেশার কারণে এই দুর্ঘটনা নাকি অন্য কোনো কারণ আছে সবটাই খতিয়ে দেখছে পুলিশ ।বলসাপল্লের পুলিস আধিকারিক জানান এই ঘটনায় অভিযুক্তকে কোন ভাবে রেহাই দেওয়া হবেনা । তারা যথা সম্ভব ব্যাবস্থা নিচ্ছে আগামীদিনে এই অমানবিক ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেটারও আশ্বাস দিচ্ছে পুলিশ প্রশাসন ।

অন্ধ্রপ্রদেশের মন্দিরের পুজোতে পশু বলি দিতে গিয়ে প্রাণ যায় এক যুবকের

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: