25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িদেশ বিদেশউত্তরবঙ্গে ঘটে গেল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

উত্তরবঙ্গে ঘটে গেল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

আজ বিকালেই উত্তরবঙ্গে ঘটে গেল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা । লাইন চ্যুত হলো গুয়াহাটিগামী বিকানির এক্সপ্রেস। এই দুর্ঘটনাটি ময়নাগুড়ির দোমহনি এলাকায় ঘটে । অনেক মানুষ আহত হয়েছেন । প্রায় ৫০ জন মতো মৃতের আশঙ্কা করা হচ্ছে ।আজ বিকেল ৫ টায় নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে কিছুটা পথ যাবার পর ময়নাগুড়ির কাছে দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি । লাইনচ্যুত হয়ে বেশ কয়েকটি কামরা উল্টে গিয়েছে । ট্রেনটির ৪-৫টি কামরা দুমড়ে মুচড়েও গিয়েছে । অনুমান করা হচ্ছে ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিমি ছিল ।

দুর্ঘটনার খবর পেয়ে তৎক্ষণাৎ আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে একটি উদ্ধারকারী দল পৌঁছাচ্ছে । গ্যাস কাটারের মাধ্যমে কামরা কেটে চলছে উদ্ধারের কাজ চলছে । কিন্তু এখন আহত বা মৃতের সংখ্যা জানা যায় নি ।উত্তর পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক নীলাঞ্জন দেব বলেন , “বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানির এক্সপ্রেস লাইনচ্যূত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে ঘটনাটি ঘটেছে। রিলিফ ভ্যান যাচ্ছে সেখানে । ডিআরএম-রাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব ।”আলিপুরদুয়ারের ডিআরএম দিলীপ সিংহ বলেন , “বিকানির এক্সপ্রেস উল্টে যাওয়ার খবর পেয়েছি। চারটে কামরা উল্টেছে বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছি ।

কিন্তু এখনও হতাহতের কোনো খবর নেই। আমি ঘটনাস্থলে যাচ্ছি। আগে উদ্ধার কাজ হবে। পরে অন্য কিছু ।”সূত্রের দ্বারা খবর লাইনচ্যুত হওয়ায় ইঞ্জিনের পরে থাকা ৭টি বগি লাইন থেকে ছিটকে বেরিয়ে যায় । ট্রেন এর তীব্রতা অনেকটা বেশি থাকায় ৩টি বগিই সম্পূর্ণ দুমড়ে মুচড়ে গেছে । এর ফলে আশঙ্কা করা হচ্ছে হতাহত ও মৃতের সংখ্যা অনেকটাই হবে । দুর্ঘটনার সময় রেললাইনের অবস্থা কেমন ছিল তা খতিয়ে দেখা হচ্ছে । এই পরিস্থিতিতে যাত্রীদের নিরাপত্তা কোথায় ? এই ঘটনায় অনেকেই রেল ব্যবস্থাকে প্রশ্নের মুখে ফেলেছেন ।

উত্তরবঙ্গে ঘটে গেল ভয়াবহ ট্রেন দুর্ঘটনা

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: