25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িUncategorizedফের বাঘের হামলায় প্রাণ গেল এক মৎস্যজীবীর

ফের বাঘের হামলায় প্রাণ গেল এক মৎস্যজীবীর

সুন্দরবনের (Sundarban) অধিকাংশ মানুষের প্রধান জীবিকা মাছ–কাঁকড়া–মিন ধরা। মাছ-কাঁকড়া ধরেই তাদের পেট চলে। তাই পেটের দায়ে তারা জঙ্গলে গিয়ে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। সুন্দরবনের ঝিলার জঙ্গলে মৎস্যজীবীরা (Fisherman) মাছ ধরতে গিয়ে প্রায়ই বাঘের (tiger) কবলে পড়েন তারা। প্রায়শই খবরে উঠে আসে সুন্দরবনে মাছ ধরতে যাওয়া মৎস্যজীবীদের খবর। কখনও বাঘের পেটে বা কখনও কুমিরে টেনে গিয়ে চলে যায় তাদের।

পেটের দায়ে জঙ্গলে যাওয়াই হয়েছিল কাল। সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে ফের বাঘের হামলায় মৃত্যু হল এক মৎস্যজীবীর। জানা গিয়েছে, বিপুল সর্দার ও রঘু সর্দার নামের দুই ব্যক্তিকে সঙ্গে নিয়ে এক মৎস্যজীবী সপ্তাখানেক আগে কাঁকড়া ধরতে গিয়েছিলেন। শনিবার সকালে কাঁকড়া ধরার জন্য নৌকো থেকে জঙ্গলে নামতেই এক মৎস্যজীবীর ওপর একটি বাঘ ঝাঁপিয়ে পড়ে। তাকে জঙ্গলে টেনে নিয়ে যায়। ওই মৎস্যজীবীর চিৎকারে বাঘ তাকে ছেড়ে পালিয়ে যায়।

কিন্তু ততক্ষণে ওই ব্যক্তি মারা গিয়েছেন। তারপর বাকি দুই ব্যক্তি মৃতদেহটি নৌকায় তুলে কাঁটামারি গ্রামের বাড়িতে নিয়ে আসেন। জানা গিয়েছে, মৃতের নাম দিলীপ সর্দার। ওই মৎস্যজীবী কুলতলি ব্লকের দেউলবাড়ি-দেবীপুর গ্রাম পঞ্চায়েতের কাঁটামারি গ্রামের বাসিন্দা। এই ঘটনার জেরে মৃতের পরিবারের লোকজন শোকে ভেঙে পড়েছে। কুলতলি থানার পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠিয়েছে।

ফের বাঘের হামলায় প্রাণ গেল এক মৎস্যজীবীর

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: