25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যকলকাতাবৃহস্পতিবার সকালে বাবুঘাট থেকে এক ব্যক্তির মৃত দেহ উদ্ধার

বৃহস্পতিবার সকালে বাবুঘাট থেকে এক ব্যক্তির মৃত দেহ উদ্ধার

দশমীর দিন সকাল থেকেই ঘাটে ঘাটে প্রতিমা নিরঞ্জনের পর্ব চলছে। আর তারই মাঝে বাবুঘাট (Babughat) থেকে একাদশীর দিন সকালে এক ব্যক্তির মৃত দেহ (dead body) উদ্ধার করা হল। বৃহস্পতিবার সকালে প্রতিমা নিরঞ্জন করতে আসা ব্যক্তিরা অপ্রীতিকর এবং অনভিপ্রেত পরিস্থিতির মুখোমুখি হন। এই দেহ উদ্ধারের ঘটনার জেরে ওই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, ওই ব্যক্তির পচাগলা দেহটি বিসর্জন দেওয়া প্রতিমার কাঠামোয় আটকে ছিল। নিরঞ্জন হওয়া কাঠামো সরানো মাত্রই দেহটি নজরে পড়ে।

তৎক্ষণাৎ বিসর্জনের জন্য ঘাটেই অস্থায়ী পুলিস ক্যাম্পের আধিকারিকদের বিষয়টি জানানো হয়। ওয়েস্ট পোর্ট থানার পুলিশ দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। পুলিশের প্রাথমিক অনুমান মৃত ব্যক্তির বয়স ৪৫ বছরের কাছাকাছি। পুলিশের তরফে মৃত ব্যক্তির পরিচয় জানার চেষ্টা চলছে। উল্লেখ্য, ভরা জোয়ারের কারণে গতকাল রাত ২.৩০ মিনিট থেকে প্রতিমা নিরঞ্জনের কাজ বন্ধ ছিল। ভোরে জল কমতেই কলকাতা পুরসভার কর্মীরা প্রতিমা নিয়ে জলের কাছে যেতেই ওই ব্যক্তির দেহ দেখতে পান।

উল্লেখ্য, রাজ্যের বিভিন্ন স্থানে প্রতি বছরই প্রতিমা নিরঞ্জনের সময় একাধিক দুর্ঘটনার খবর মেলে। ২০২১ সালেও বিসর্জন চলাকালীন বাবুঘাটে গঙ্গা থেকে জোড়া মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। অন্যদিকে দশমীর রাতে জলপাইগুড়িতে ঘটে গেল এক বড়সড় দুর্ঘটনা। প্রতিমা নিরঞ্জনের সময় মালবাজারের মাল নদীতে হঠাৎ হরপা বান আসায় ভেসে যায় বহু মানুষ। এই ঘটনার জেরে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। অনেক মানুষ নিখোঁজ। হঠাৎ হরপা বানের জেরে আহত বহু মানুষ। তাদের সকলকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে বাবুঘাট থেকে এক ব্যক্তির মৃত দেহ উদ্ধার

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: