25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশবাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন ৯ জন, দেখামাত্র গুলি করার নির্দেশ

বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন ৯ জন, দেখামাত্র গুলি করার নির্দেশ

বিহারের (Bihar) পশ্চিম চম্পারণে এক আদমখোর বাঘকে (Tiger) ঘিরে আতঙ্কের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যে এই বাঘের দাপটে ওই এলাকায় ৯ জনের মৃত্যু হয়েছে। ওই জেলার বাল্মীকি ব্যাঘ্র অভয়ারণ্যের পার্শ্ববর্তী অঞ্চলে বাঘটি ত্রাস সৃষ্টি করেছে। তারপরই বিহার সরকারের তরফে সেই বাঘটিকে দেখামাত্র গুলি করার নির্দেশ দেওয়া হয়েছে। চিফ ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন প্রভাতকুমার গুপ্ত এই নির্দেশ জারি করেছেন। ইতিমধ্যেই পশ্চিম চম্পারনের বাগাহা এলাকায় ওই বাঘটিকে খুঁজে বের করে হত্যা করার প্রস্তুতি শুরু করা হয়েছে।

সূত্রের খবর, বাঘটি ঘন জনবসতি পূর্ণ এলাকায় দাপটে চলাফেরা করছে। শুক্রবার সকালে জঙ্গলের পাশ থেকে এক ব্যক্তির দেহ উদ্ধার হয়। ৩৬ বছরের ওই ব্যক্তির নাম সঞ্জয় মাহাতো। তার একদিন আগেই আগেই সিগাডি গ্রামে ১২ বছরের বালিকা বাগাডি কুমারীর ক্ষতবিক্ষত দেহও উদ্ধার হয়। এই ঘটনার জেরে প্রভাতকুমার জানিয়েছেন, “আমরা বাঘটিকে গুলি করার নির্দেশ দিয়েছি। শ্যুটারদের একটি দল ইতিমধ্যেই তাদের কাজ শুরু করে দিয়েছে। ড্রোন ক্যামেরার সাহায্যে বাঘটিকে খুঁজে বের করার চেষ্টা চলছে।”

সূত্রের খবর, গত কয়েকদিন ধরেই বাঘের আতঙ্কে ভুগতে থাকা সাধারণ মানুষ। তারা দল বেঁধে গ্রামের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখিয়েছিলেন। কেন বাঘটিকে ধরা বা মেরে ফেলার চেষ্টা করা হচ্ছে না সেই দাবিতে বেশ কিছু সরকারি ও বেসরকারি গাড়ি ভাঙচুরের ঘটনাও সামনে এসেছে। মানুষ খেকো বাঘটি এখনও পর্যন্ত ৯ জনকে হত্যা করেছে। গত তিন দিনে ৪ জনের মৃত্যু ঘটেছে। সমস্ত কিছু বিচার করে বিহার সরকারের তরফে এই বাঘকে হত্যার নির্দেশ দেওয়া হয়েছে।

বাঘের আক্রমণে প্রাণ হারিয়েছেন ৯ জন, দেখামাত্র গুলি করার নির্দেশ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: