25 C
Kolkata
Tuesday, November 29, 2022
বাড়িরাজ্যজেলাপ্রতিমা নিরঞ্জনের সময় মাল নদীতে হড়পা বানের জেরে মৃত ৮, বহু মানুষ...

প্রতিমা নিরঞ্জনের সময় মাল নদীতে হড়পা বানের জেরে মৃত ৮, বহু মানুষ নিখোঁজ

বুধবার দুর্গা প্রতিমা বিসর্জনের সময় ঘটল ভয়ঙ্কর বিপত্তি। দশমীর সন্ধ্যায় মালবাজারের (Malbazar) মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময় আচমকা হড়পা বানের (Harpa ban) জেরে ভেসে যান বহু মানুষ। এই ঘটনার জেরে এখনও পর্যন্ত আহত ১৬ জনকে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে আট জন মহিলা রয়েছেন। প্রশাসনের তরফে এখনও পর্যন্ত ৮ জনের মৃত্যুর খবর মিলেছে। মনে করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতদের মধ্যে এক নাবালিকা এবং এক শিশু সহ ৭২ বছরের এক বৃদ্ধ রয়েছেন।

এই ঘটনায় প্রায় ৪০ জন নিখোঁজ। বুধবার রাতভর বৃষ্টির কারণে উদ্ধার কাজ বন্ধ ছিল। বৃহস্পতিবার সকাল থেকে উদ্ধার কাজ চালু হলেও বৃষ্টির জন্য উদ্ধার কাজ ফের বন্ধ হয়ে যায়। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সিভিল ডিফেন্সের কর্মীরা উদ্ধারকাজে এগিয়ে এসেছেন। এই ঘটনার জেরে পুলিশ সুপার বলেছেন, ‘‘রাত সাড়ে ৮টা নাগাদ হড়পা বান নেমেছিল। তার জেরে কয়েক জন ভেসে যান। কয়েক জন নদীর মাঝে একটা চরে আশ্রয় নেন। যাঁরা আশ্রয় নিয়েছিলেন তাঁদের সকলকে উদ্ধার করা হয়েছে।’’ এই মর্মান্তিক দুর্ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) টুইটের মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

টুইটে তিনি বলেন, ‘‘জলপাইগুড়িতে প্রতিমা নিরঞ্জনের সময় যে দুর্ঘটনা ঘটেছে তাতে আমি ক্ষুব্ধ। এই দুর্ঘটনায় যাঁরা মারা গিয়েছেন, তাঁদের পরিবারের প্রতি গভীর শোকপ্রকাশ করছি।’’ উল্লেখ্য, এই ঘটনায় প্রশাসনের তরফে জানানো হয়েছে, বুধবার বিজয়া দশমীর দিনে গোটা রাজ্যের মতোই মালবাজারের মাল নদীতে চলছিল প্রতিমা নিরঞ্জন। হঠাৎ সেই সময় ধেয়ে আসে হড়পা বান। নিমেষের মধ্যে সব কিছু তছনছ হয়ে যায়। জানা গিয়েছে, রাত ৮.৩০ মিনিট নাগাদ মাল নদীতে হঠাৎই আসে হড়পা বানের জেরে শিশু, মহিলা সহ মোট ৩০ থেকে ৪০ জন জলের তোড়ে ভেসে যান।

প্রতিমা নিরঞ্জনের সময় মাল নদীতে হড়পা বানের জেরে মৃত ৮, বহু মানুষ নিখোঁজ

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: