25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতানাইট কারফিউ দেদার লঙ্ঘন ৭৩৬৬টি মামলা রুজু

নাইট কারফিউ দেদার লঙ্ঘন ৭৩৬৬টি মামলা রুজু

দেশের কোরনা আক্রান্তের প্রেক্ষিতে শীর্ষে আছে পশ্চিমবঙ্গ । ২৫ ডিসেম্বরের পর থেকেই ঝড়ের গতিতে বেড়েছে সংক্রমণ । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন – ” আমরা কোরনা জয় করেছি এবার ওমিক্রন জয় করব শুধু আপনারা সচেতন হন ।” কিন্তু কলকাতার ছবি পুরোটাই উল্টো । কলকাতা পুলিশ সূত্রে খবর , মুখ্যমন্ত্রীর বার্তার পরেও নাইট কারফিউ দেদার লঙ্ঘন করছে মানুষ । নাইট কারফিউ লঙ্ঘনে মঙ্গলবার পর্যন্ত সাত হাজারের বেশি মামলা দায়ের করা হয়। কোরনা রুখতে রাজ্যে নাইট কারফিউ লাগু করা হয় ।

৩ জানুয়ারি থেকে মঙ্গলবার রাত পর্যন্ত এই বিধিনিষেধ ভাঙার জন্য ৭৩৬৬টি মামলা রুজু করা হয় । এই পরিস্থিতি সামাল দিতে কলকাতার ট্রাফিক ব্যবস্থা আরও কড়া হতে পারে ।গোটা রাজ্যজুড়ে কোরণার বাড়বাড়ন্ত দেখা যাচ্ছে । বারবার সরকারের পক্ষ থেকে সচেতন করা হচ্ছে মানুষকে । এই পরিস্থিতিতে ডবল মাস্ক পরতে বলছে রাজ্য সরকার । এই সময় রাতের বিধিনিষেধ ভাঙা আইন অমান্যের মধ্যে পরে । কলকাতা পুলিশ সূত্রে অভিযোগ রাত হতেই অনেকেই নিজের বাইক অথবা প্রাইভেট গাড়ি নিয়ে বেড়াচ্ছেন । এদের মধ্যে অনেকেই মাস্ক পড়ছেন না এবং ধরলে নানারকম অজুহাত দিচ্ছেন ।

কোরনা পরিস্থিতিতে ব্রেথ অ্যানালাইজার ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয় । এখন কোন ব্যক্তিকে মদ্যপ মনে হলেই হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ ।এবং সেইসাথে তার বিরুদ্ধে মামলা করে স্পট ফাইন তুলে দিয়ে তা অনলাইনে জমা করার ব্যবস্থা করা হয়েছে । পার্ক সার্কাস, সায়েন্স সিটি, উল্টোডাঙা, রুবি, গড়িয়াহাট, রাসবিহারী, পার্ক স্ট্রিট–সহ একাধিক গুরুত্বপূর্ণ মোড়ে চেকিং চলছে প্রতিনিয়তই । সেখানেই প্রচুর মানুষকে বিধিভঙ্গ করতে দেখা যাচ্ছে । এই পরিস্থিতি চিন্তায় ফেলছে সবাইকে । এমন চলতে থাকলে পরিস্থিতি পরবর্তী কালে কতটা সামাল দেওয়া যাবে তা বলা মুশকিল ।

নাইট কারফিউ দেদার লঙ্ঘন ৭৩৬৬টি মামলা রুজু

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: