25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতি৪ পুরনিগমের ভোট শুরু হওয়ার আগেই অশান্ত আসানসোল

৪ পুরনিগমের ভোট শুরু হওয়ার আগেই অশান্ত আসানসোল

আজ সকাল থেকেই ৪ টি পুরসভায় ভোট শুরু হয় । তার মধ্যেই একটি হলো আসানসোল। পশ্চিমবঙ্গের দ্বিতীয় বৃহত্তম এই পুরসভায় ১০৬ টি ওয়ার্ড আছে । যার জন্য ভোটের সময় নিরাপত্তার দায়িত্বে ৩ হাজার ১৪২ জন পুলিশ কর্মী নিয়োগ করা হয়েছে ।কিন্তু তারপরেও আসানসোলে ভোট শুরু হবার আগেই অশান্তির খবর পাওয়া যাচ্ছে। বিজেপির তরফে অভিযোগ করা হচ্ছে বিয়েবাড়িতে বহিরাগতদের আশ্রয় দেওয়া হয়েছে । যার জন্য বিক্ষোভ দেখান তারা ।যারফলে ভোটের সময় অশান্তি করার অভিযোগে ২০ ও ২২ নম্বর ওয়ার্ডের দুই বিজেপি প্রার্থী প্রসেনজিৎ মণ্ডল ও শুভাশিস দাসকে আসানসোল উত্তর থানার পুলিশ আটক করে নিয়ে যান।

আসানসোল দক্ষিণ থানা এলাকার ৪১ নম্বর ওয়ার্ডের বিজেপি প্রার্থী ভৃগু ঠাকুরের ঘনিষ্ঠ এক বিজেপি কর্মীকে অন্যায়ভাবে পুলিশ আটক করে বলে অভিযোগ করা হয় । জানা যাচ্ছে ,আসানসোলের ৩৩ নম্বর ওয়ার্ডে রানিগঞ্জের ৮ নম্বর বুথে তৃণমূল প্রার্থী ও তাঁর এজেন্ট আসার আগেই সিপিএম প্রার্থীর এজেন্টকে নিয়েই মক পোল শুরু করে দেওয়ার অভিযোগ ওঠে সেক্টর অফিসার ও প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে। যার ফলে তৃণমূল প্রার্থীর এজেন্ট ভোটগ্রহণ করতে দেননা। প্রায় ১৫ মিনিট ভোটগ্রহণ বন্ধ থাকে। তারপর সেক্টর অফিসার এসে পরিস্থিতি সামাল দেন।অন্যদিকে ,বিধাননগরে ভোট হচ্ছে মোট ৪১টি ওয়ার্ডে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে, নিরাপত্তার জন্য গোটা বিধানগর পুর-এলাকাকে ৪৮টি সেক্টরে ভাগ করা হয়।

সেখানে প্রায় সাড়ে চার হাজার পুলিশকর্মী নিয়োগ করা হয়েছে। এরমধ্যে গতকাল লেকটাউন থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয় । এই ঘটনায় ২ জনকে গ্রেপ্তার করে পুলিশ ।আবার চন্দননগর পুরসভায় ৩৩ টির মধ্যে ভোট হচ্ছে ৩২টিতে। ১৭ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর মৃত্যুতে সেখানে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে। চন্দননগরে কোনও বুথ স্পর্শকাতর নয়। তাও সেখানে ৭০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।শিলিগুড়িতেও ৪৭টি ওয়ার্ডে আজ ভোটগ্রহণ চলবে । সূত্রের দ্বারা খবর, শিলিগুড়ি পুরসভার ১৭ শতাংশ বুথই স্পর্শকাতর। সেখানে প্রায় দুই হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকবেন । অর্থাৎ ভোটপর্ব যাতে শান্তিতে মিটে যায় তার দিকে কড়া দৃষ্টি প্রশাসনের ।

৪ পুরনিগমের ভোট শুরু হওয়ার আগেই অশান্ত আসানসোল

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: