25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িদেশ বিদেশদিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য হিরেখচিত সোনার হাতঘড়ি

দিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য হিরেখচিত সোনার হাতঘড়ি

বৃহস্পতিবার ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর (Indira Gandhi International Airport) থেকে উদ্ধার বহু মূল্যের একটি ঘড়ি (Wristwatch)। যার বাজার দর প্রায় ২৭ কোটি টাকা। দুবাই (Dubai) থেকে দিল্লি (Delhi) গামী বিমানে ভারতে পৌঁছনো এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে এই ঘড়িটি উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, এমিরেটসের বিমানে দিল্লির বিমানবন্দরে আসা ওই যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে সাতটি হাতঘড়ির পাশাপাশি, বেশ কিছু রত্নখচিত গয়না, একটি আইফোন ১৪ প্রো-সহ আরও বেশি কিছু বিলাসবহুল পণ্য উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা বিলাসবহুল পণ্যগুলির দাম ২৮ কোটি ১৭ লক্ষ টাকা।

শুল্ক বিভাগের তরফে ওই জিনিষগুলি বাজেয়াপ্ত করে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তকারীদের অভিযোগ, ওই ঘড়ি ও অন্যান্য সামগ্রী শুল্ক ফাঁকি দিয়ে পাচার করার চেষ্টা হচ্ছিল। দিল্লির বিমানবন্দর থেকে বাজেয়াপ্ত করা ঘড়িগুলির মধ্যে বিখ্যাত মার্কিন ঘড়ি ও গয়না প্রস্তুতকারক সংস্থা জ্যাকব অ্যান্ড কোম্পানির তৈরি একটি ঘড়ি রয়েছে। ঘড়িটিতে ১৮ ক্যারাটের সাদা সোনা ও ৭৬ সাদা হিরে রয়েছে। এমনকি ঘড়িটির ডায়ালটিও হিরে দিয়ে মোড়া। ঘড়িটির দাম ২৭ কোটি টাকা। জানা গিয়েছে, গোটা বিশ্বে নাকি এমন মহার্ঘ্য ঘড়ি মাত্র ১৮টি রয়েছে।

এই ঘটনায় দিল্লি কাস্টমস জোনের প্রধান কমিশনার সুরজিত ভুজাবল বলেছেন, “দিল্লি বিমানবন্দরে এত বেশি যাত্রী ট্র্যাফিক থাকা সত্ত্বেও সতর্ক কাস্টমস অফিসাররা এই বাজেয়াপ্তকরণ সম্ভব করতে পেরেছেন। ভারতীয় শুল্ক বিভাগ সর্বদা প্রকৃত যাত্রীদের সর্বোচ্চ সুবিধা প্রাপ্তি নিশ্চিত করার পাশাপাশি চোরাচালান রোধ করে অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিত করে।” প্রসঙ্গত, উদ্ধার হওয়া ঘড়িগুলির মধ্যে রয়েছে একটি পিয়াগেট লাইমলাইট স্টেলা ও পাঁচটি রোলেক্স। যার মধ্যে পিয়াগেট ঘড়িটির মূল্য ৩১ লক্ষ টাকা এবং রোলেক্স ঘড়িটির দাম ১৫ লক্ষ টাকা। সর্বমোট আটক হওয়া ঘড়িগুলির মূল্য ৬০ কেজি সোনার সমান। ওই ব্যক্তির বিরুদ্ধে ১৩৫ ধারায় মামলা রুজু করা হয়েছে।

দিল্লি বিমানবন্দর থেকে উদ্ধার ২৭ কোটির দুর্মূল্য হিরেখচিত সোনার হাতঘড়ি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: