25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িলাইফস্টাইলটাটার এই গাড়িটি লঞ্চের প্রথম মাসেই ২০ হাজার বুকিং পার! শুরু হবে...

টাটার এই গাড়িটি লঞ্চের প্রথম মাসেই ২০ হাজার বুকিং পার! শুরু হবে ডেলিভারি

দিন দিন যে হারে পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে মানুষ এখন ইলেকট্রিক গাড়ি (electric car) কেনার কথাই বেশি করে ভাবছে। সেটি দু চাকা গাড়ি হোক বা চার চাকা, দুই ক্ষেত্রেই মানুষ এখন বৈদ্যুতিক গাড়ির উপর ভরসা করছে। বৈদ্যুতিক গাড়ি কেনার ফলে আপনার খরচ অনেক কমে যাচ্ছে। শুধুমাত্র খরচই নয়, এই গাড়িগুলি পরিবেশ বান্ধব। সেই কারণেই বর্তমান সময়ে মানুষ বৈদ্যুতিক গাড়ি কিনছেন। আর বৈদ্যুতিক গাড়ি কেনার ক্ষেত্রে তালিকায় সবার প্রথমে রয়েছে টাটা মোটরস (Tata Motors)। এই সংস্থা ভারতের বাজারে প্রায় ৫০ হাজার ইলেকট্রিক গাড়ি বিক্রি করেছে।

গত ৩০ সেপ্টেম্বর লঞ্চ হওয়া টাটা টিয়াগো ইভি (Tata Tiago EV) গাড়িটি টাটা মোটরসের সব থেকে সস্তা ইলেকট্রিক গাড়ি। এই গাড়িটির টপ মডেলের দাম ১১ লক্ষ ৭৯ হাজার টাকা। আমাদের দেশে এই গাড়িটির দাম ৮ লক্ষ ৪৯ হাজার টাকা নির্ধারিত করা হয়েছে। অক্টোবর মাস থেকে এই গাড়িটির বুকিং শুরু করা হয়েছে। বুকিং শুরু হওয়ার এক মাসের মধ্যে ২০ হাজারেরও বেশি গ্রাহক গাড়িটি বুক করেছেন। সেই সময় মডেলটির দাম ছিল ৮ লক্ষ ৪৯ হাজার টাকা।

সূত্রের খবর, প্রথম দিনে পাওয়া ১০ হাজার গ্রাহককে ৮.৪৯ লাখ টাকা থেকেই গাড়িটি বিক্রি করবে টাটা মোটরস। উল্লেখ্য, টাটা টিয়াগো ইভি গাড়িটির মোট ৭ টি ভ্যারিয়েন্ট ভারতে লঞ্চ হয়েছে। একইসঙ্গে সংস্থার তরফে ২ টি ব্যাটারির অপশন দেওয়া হয়েছে। যার মধ্যে একটি মডেল 24 KWh-এর ব্যাটারি ভ্যারিয়েন্টের সঙ্গে ৩১৫ কিমি দুর্দান্ত রেঞ্জ পাবেন। অন্য আর একটি অপশনে অর্থাৎ 19.2 Kwh ব্যাটারি ভ্যারিয়েন্টের সঙ্গে গ্রাহকরা ২৫০ কিমি রেঞ্জ পাবেন। তারা নিজেদের ব্যবহারের উপর নির্ভর করে ইচ্ছে মত ব্যাটারির অপশন বেছে নিতে পারবেন।

টাটার এই গাড়িটি লঞ্চের প্রথম মাসেই ২০ হাজার বুকিং পার! শুরু হবে ডেলিভারি

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: