25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িদেশ বিদেশ২ বছরের শিশুকে আস্ত গিলে নিয়েছিল জলহস্তী, ফিরে পেল নতুন জীবন

২ বছরের শিশুকে আস্ত গিলে নিয়েছিল জলহস্তী, ফিরে পেল নতুন জীবন

বাড়ির সামনের লেকে একা বসে খেলছিল একটি শিশু (child)। শিশুটির থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে তার মা জামাকাপড় মেলছিল। হঠাৎ করে এক জলহস্তী (hippopotamus) জল থেকে উঠে আসে। মুহূর্তের মধ্যে পাড়ে বসে থাকা শিশুকে ওই জলহস্তীটি গিলে নেয়। এই ভয়ঙ্কর ঘটনাটি দক্ষিণ আফ্রিকার (South Africa) উগান্ডায় ঘটেছে। এই ঘটনা দেখে ঘটনাস্থলে উপস্থিত লোকজনেরা জলহস্তীটিকে লক্ষ্য করে ঢিল ছুড়তে শুরু করে। ঢিলের আঘাতে জলহস্তীটি বমি করতে শুরু করে। বমি করার ফলে শিশুটি পেট থেকে বেরিয়ে আসে। উগান্ডার স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, শিশুটির বয়স দুই বছর।

ওই শিশুর নাম ইগা পল। রবিবার উগান্ডার কাটওয়ে কাবাটোরো শহরের একটি ঝিলের ধারে একটি ক্ষুধার্ত জলহস্তী দুই বছরের একটি শিশুকে আস্ত গিলে খেয়ে নেয়। উগান্ডা পুলিশের তরফে জানানো হয়েছে, এই ভয়ঙ্কর ঘটনাটি প্রথম বার ঘটেছে। যে লেকে ঘটনাটি ঘটেছে ওই লেকে সাধারণত জলহস্তী থাকে না। তবে তার আশেপাশের জঙ্গলে জলহস্তী থাকে। রবিবার ওই এডওয়ার্ড লেক থেকে আচমকাই একটি জলহস্তী উঠে আসে। লেকের পাড়ে বসে থাকা জীবন্ত শিশুটিকে জলহস্তী গিলে ফেলে। এই মারাত্মক ঘটনাটি দেখে শিশুর পরিবারের লোক ও ঘটনাস্থলে উপস্থিত অন্যান্য সদস্যরা আঁতকে ওঠে।

ঘটনাস্থলে উপস্থিত প্রত্যক্ষদর্শীরা প্রাণীটিকে পাথর ছুড়ে আঘাত করে। সেই আঘাতের জেরে গিলে নেওয়া শিশুটিকে জলহস্তীটি বমির মাধ্যমে বার করে দেয়। শিশুটির দেহ মাথা থেকে পেট পর্যন্ত গিলে ফেলেছিল জলহস্তী। এই ঘটনার জেরে শিশুটির মাথায় আঘাত লাগে। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার পর তাকে তার বাবা মায়ের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনার পর স্থানীয় প্রশাসনের তরফে অভয়ারণ্যের কাছাকাছি এলাকাগুলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা জলাশয়গুলির কাছে শিশুদের একা রাখার বিষয়ে অভিভাবকদের সতর্ক করা হয়েছে।

২ বছরের শিশুকে আস্ত গিলে নিয়েছিল জলহস্তি, ফিরে পেল নতুন জীবন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: