25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যজেলারায়গঞ্জে পুজোর কার্নিভ্যালে গরুর তাণ্ডবের জেরে মৃত ১, জখম অন্তত ৩০ জন

রায়গঞ্জে পুজোর কার্নিভ্যালে গরুর তাণ্ডবের জেরে মৃত ১, জখম অন্তত ৩০ জন

মালবাজারের মাল নদীতে প্রতিমা নিরঞ্জনের সময় বিপর্যয়ের পর এবার রায়গঞ্জে (Raiganj) পুজোর কার্নিভ্যাল (Puja Carnival) চলাকালীন ঘটল বিপত্তি। প্রতিমাবহনকারী একটি গরুর গাড়ি ফেলে দৌড়ে পালাল দু’টি গরু। সেই গরুদের ধাক্কায় কার্নিভ্যালে উপস্থিত দর্শনার্থীদের হুড়োহুড়ির জেরে জখম অন্তত ৩০ জন। তাদের মধ্যে ৭ জন গুরুতর জখম। এই ঘটনার জেরে আহতদের রায়গঞ্জ মেডিক্যাল কলেজে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হলেও তিন জন এখনও চিকিৎসাধীন। রায়গঞ্জ শহরের বন্দর এলাকার বাসিন্দা সাধন কর্মকার (৬২), মোহনবাটি এলাকার বাসিন্দা রতনচন্দ্র পাল (৬৫), সেবকপল্লীর এলাকার বাসিন্দা অলক কুমার মৈত্র (৫০) হাসপাতালে চিকিৎসাধীন।

আহতদের মধ্যে রায়গঞ্জের ভারত সেবক সমাজ ক্লাবের সভাপতি সাধন কর্মকার আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ছিলেন। শুক্রবার গভীর রাতে হাসপাতালে ওই ব্যক্তির মৃত্যু হয়। এই ঘটনার পর উত্তর দিনাজপুরের জেলাশাসকের দাবি গোটা ঘটনায় মোট ৮ জন আহত হয়েছেন। তিনি বলেন, ‘‘কার্নিভাল শেষ করে দেওয়ার পর এই এই দুর্ঘটনা হয়েছে। ৮ জন আহত হয়েছেন। তাঁদের মধ্যে ৩ জন মেডিক্যালে ভর্তি। ১ জনের অবস্থা গুরুতর।’’ প্রসঙ্গত, শুক্রবার রাজ্যের প্রতিটি জেলায় পুজো কার্নিভ্যালের আয়োজন করা হয়েছিল। প্রতিটি জেলার মত রায়গঞ্জের কার্নিভ্যালে অংশ নেয় রায়গঞ্জ অনুশীলনী ক্লাব। তাদের প্রতিমাগুলিকে তিনটি গরুর গাড়ি করে নিয়ে যাওয়া হচ্ছিল। কার্নিভ্যাল মঞ্চ পেরনোর পরই ঘটে বিপত্তি।

কার্নিভ্যাল মঞ্চ পেরতেই আচমকা একটি গরুর গাড়ির দুটি গরু আচমকা কাঁধ থেকে গাড়ি ফেলে ছুটে পালাতে যায়। অনেক কষ্টে ওই গরু দুটোকে গরুর গাড়ির চালক নিয়ন্ত্রণে আনেন। কিন্তু কিছু দূর এগতেই ওই গরু দুটি একই আচরণ করে। গরু দুটি নিয়ন্ত্রণ না মেনেই ছুটে যায় যার জেরে খানিক দূর গিয়ে গাড়িটি উল্টে পড়ে। তারপরই ওই গাড়ির গরু দু’টি জনতার মাঝখান দিয়ে উল্টো দিকে ছুটতে থাকে। ওই অবস্থায় গরু দুটিকে ছুটতে জনতার মধ্যে দেখে হুড়োহুড়ি পড়ে যায়। গরুর ধাক্কা এবং হুড়োহুড়ির কারণে অনেকেই আহত হন। গুরুতর আহত রায়গঞ্জের ভারত সেবক সমাজ ক্লাবের সভাপতি সাধন কর্মকারকে সিসিইউতে স্থানান্তরিত করা হলেও তাঁকে প্রাণে বাঁচানো সম্ভব হয়নি।

রায়গঞ্জে পুজোর কার্নিভ্যালে গরুর তাণ্ডবের জেরে মৃত ১, জখম অন্তত ৩০ জন

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: