25 C
Kolkata
Monday, November 28, 2022
বাড়িদেশ বিদেশভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত ১

ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত ১

বর্তমানে গরু পাচার (Cattle smuggling) মামলা নিয়ে তোলপাড় গোটা রাজ্য রাজনীতি। গরু পাচার মামলায় তদন্তকারী গোয়েন্দাদের তলবে হাজিরা দেন রাজ্যের শাসকদলের একাধিক নেতা। আর ঠিক সেই মুহূর্তে ভারত-বাংলাদেশ সীমান্তে (India-Bangladesh border) গরু পাচার করতে গিয়ে বিএসএফের (BSF) গুলিতে প্রাণ হারালেন এক গরু পাচারকারী। সূত্রের খবর, বৃহস্পতিবার গভীর রাতে শিলিগুড়ি মহকুমা পরিষদ (Siliguri Sub-division) পরিষদ এলাকার ফাঁসিদেওয়া ব্লকের চটহাট অঞ্চলের মুড়িখাওয়া এলাকায় এই ঘটনাটি ঘটে।

এদিন রাতে অন্ধকারে গুলি লেগে একটি গরু মারা যায়। একইসঙ্গে আরও একটি গরু গুরুতর জখম হয়েছে। এই ঘটনার খবর পেয়ে বিএসএফের উচ্চপদস্থ আধিকারিকরা শুক্রবার সকালে ঘটনাস্থলে পৌঁছায়। ঘটনাস্থল পরিদর্শনে যান ফাঁসিদেওয়া থানার পুলিশ। এই ঘটনার জেরে ওই গ্রামে উত্তেজনা থাকায় এই মুহূর্তে বিএসএফ ও পুলিশ গোটা গ্রামটি ঘিরে রেখেছেন। জানা গিয়েছে, গরু পাচারকারী ওই যুবক তিনটি গরু নিয়ে ভারত থেকে বাংলাদেশের দিকে যাচ্ছিল।

সেই সময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা পর পর গুলি ছোড়ে। সেই গুলিতেই ওই পাচারকারী যুবকের মৃত্যু হয়। জানা গিয়েছে, ওই যুবকের কাছ থেকে একটি ওয়ান শটার বন্দুক উদ্ধার করা হয়েছে। এই ঘটনার জেরে মৃত যুবকটির নাম, পরিচয় এখনও জানা যায়নি। এই ঘটনা প্রসঙ্গে স্থানীয় বাসিন্দারা জানান, বৃহস্পতিবার রাত ৩টে নাগাদ সীমান্ত এলাকায় গুলি চলার শব্দ শুনতে পান তারা। সকাল হতেই তারা জানতে পারেন গরু পাচারের চেষ্টা করতে গিয়ে বিএসএফের গুলিতে মারা গিয়েছে এক যুবক।

ভারত-বাংলাদেশ সীমান্তে গরু পাচার করতে গিয়ে বিএসএফের গুলিতে মৃত ১

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: