25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতাহাওড়া প্রশাসনের বড় পদক্ষেপ। ৪০ দিনে সাড়ে ১২ লক্ষ্য টীকা দেওয়ার টার্গেট

হাওড়া প্রশাসনের বড় পদক্ষেপ। ৪০ দিনে সাড়ে ১২ লক্ষ্য টীকা দেওয়ার টার্গেট

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- নতুন করে যে কোরনা দাপট দেখাতে শুরু করেছে তা সকলেই বুঝতে পারছি। সেই কারনেই হাওড়া জেলা স্বাস্থ্য দপ্তর ৪০ দিনের মধ্যে প্রায় সাড়ে ১২ লক্ষ্য মানুষ কে কোরনার টীকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিল। এই লক্ষ্যমাত্রা কে সামনে রেখেই গত সোমবার থেকে টীকাকরন শুরু হয়েছে।

এই কর্মসূচি সাফল্যের সঙ্গে পূরণ করা গেলে জেলায় নতুন করে কোরনা সংক্রমণের যে শৃঙ্খল তৈরী হচ্ছে, তা ভেঙে ফেলা যাবে বলে আশাবাদী স্বাস্থ্যকর্তারা। স্বাস্থ্যকর্মী এবং করোনার প্রথম সারির যোদ্ধাদের টীকা করণের ধাপ শেষ হওয়ার পর ষাটোর্ধ মানুষ এবং একাধিক ‘কো-মরবিডিটি’ রয়েছে এরকম ৪৫ বছর বয়সের বেশি বয়সের নাগরিকদের এখন টীকা দেওয়া চলছে।

স্বাস্থ্য দপ্তরের এক পদস্ত কর্মী বলেন, “নির্বাচনকালীন পরিস্থিতিতে যতই সচেতনতা প্রচার হোক না কেন, বেশিরভাগ মানুষই মাস্ক পড়া বা শারীরিক দূরত্ব বিধি মানছেন না। এই পরিস্থিতিতে কোরনার দ্বিতীয় ঢেউ আরও বিপদ বয়ে আনতে পারে। কোরনার এই ঢেউ সামাল দিতে অবিলম্বে মানুষকে মাস্ক পড়তে হবে এবং স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি হাত পা ধোয়ার ব্যাপারে অভ্যস্ত হতে হবে।” জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে, নানা ধরনের অপপ্রচারের ফলে টীকা নিয়ে মানুষের মধ্যে বেশ কিছু বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

হাওড়ায় এখনও পর্যন্ত তিন লক্ষ্যের বেশি মানুষ টীকা নিয়েছেন। আরও বেশি মানুষকে টীকা দিতেই এই উদ্যোগ। জেলা স্বাস্থ্য দপ্তরের দাবি, এখনো পর্যন্ত তাদের হাতে পর্যাপ্ত পরিমাণে কিট সহ টীকা মজুত রয়েছে। প্রতিদিন প্রায় ২০ হাজার মানুষকে টীকা দেওয়ার চেষ্টা করা হবে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: