25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাসুস্থ হয়ে উঠছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

সুস্থ হয়ে উঠছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- গত ১৮ মে করোনায় আক্রান্ত হন বুদ্ধদেব ভট্টাচার্য ও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। তিনি হাসপাতালে ভর্তি হলেও, বাড়িতে থেকে চিকিৎসা করাতে চান প্রাক্তন মুখ্যমন্ত্রী। তবে, মঙ্গলবার শারীরিক অবস্থার অবনতি হলে বুদ্ধদেব ভট্টাচার্যকে উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়।

জানা যায়, গত মঙ্গলবার তাঁর অক্সিজেন স্যাচুরেশন ৮০-৮২ হয়ে গিয়েছিল। তাঁর চিকিৎসার জন্য গঠিত হয় সাত সদস্যের মেডিক্যাল বোর্ড। মঙ্গলবার রাত থেকেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকে রেমডেসিভির দেওয়া শুরু করেন চিকিৎসকরা। ধীরে ধীরে চিকিৎসায় সাড়া দেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হয়ে ওঠে।

তবে এখন তিনি বেশ সুস্থ বোধ করছেন। গতকাল রাতে ভালো ঘুমিয়েছেন বলেও যানা যায়। সর্দি-কাশিও কমেছে। ধীরে ধীরে শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বুদ্ধদেব বাবুর। মেডিক্যাল বুলেটিনে এবার আশার খবর শোনাল হাসপাতাল কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার সকালে মেডিক্যাল বুলেটিন হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, বুদ্ধদেব ভট্টাচার্য বাইপ্যাপ সাপোর্টে রয়েছেন। তবে আরও খানিকটা কমানো হয়েছে অক্সিজেনের মাত্রা। এখন ১-২ লিটার অক্সিজেন লাগছে তাঁর। রক্তচাপ নিয়ন্ত্রণে, হৃদস্পন্দন মিনিটে ৬৫। রাতে ভালো ঘুমিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। কথা বলতে পারছেন তিনি। খাওয়াদাওয়া-ও স্বাভাবিক।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: