25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যজেলা"শান্তিনিকেতন ২০২১ এর বসন্ত উৎসব চুপিসারে সেরে ফেলল বিশ্বভারতী কর্তৃপক্ষ"!

“শান্তিনিকেতন ২০২১ এর বসন্ত উৎসব চুপিসারে সেরে ফেলল বিশ্বভারতী কর্তৃপক্ষ”!

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল– শান্তিনিকেতনের বসন্ত উৎসব মানেই বাঙালির আবেগ। দোলের দিন রবীন্দ্রপ্রেমীরা বসন্তের আবেগে ছুটে যায় শান্তিনিকেতনের কোলে। সেখানকার আশ্রমিকদের নাচে গানে দোল হয় পরিপূর্ণ।

প্রতি বছরই শয় শয় মানুষ অপেক্ষায় থাকে এই দিনের। দূর দূরান্ত থেকে পর্যটকেরা এসে ভিড় করে শান্তিনিকেতনে‌। বিগত বছরে কোরনার মহামারিতে শেষ মুহূর্তে এসে স্থগিত হয়ে গিয়েছিল বসন্ত উৎসব।

ফলত ভেঙে পড়েছিল ছাত্রছাত্রী থেকে শুরু করে সকল অধ্যাপক-অধ্যাপীকারা। কিন্তু এই বছর কেন এই হঠাৎ সিদ্ধান্ত নিল বিশ্বভারতী কর্তৃপক্ষ?

বেশ কিছু দিন ধরে প্রস্তুতি নিচ্ছিল পড়ুয়ারা। ইচ্ছে ছিলো গত বছরের আক্ষেপ এই বছর পূরন করে নেবে তারা। কিন্তু সোমবার বিকেলে বৈঠকে বসে বিশ্বভারতী কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিলেন আজ অর্থাৎ মঙ্গলবার বসন্তোৎসব করা হবে। হঠাৎ চব্বিশ ঘণ্টার মধ্যেই কেন এই অনুষ্ঠান করার সিদ্ধান্ত নিলেন এ বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

এই নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সকল আশ্রমিক সহ বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র ছাত্রী ও স্থানীয় বাসিন্দারা। ছাত্র ছাত্রীরাও খুশি নন এই সিদ্ধান্তে। তাদের মতে প্রস্তুতির জন্য হাতে একদমই সময় পায়নি। তার উপর বসন্তোৎসবে অংশ নেওয়া থেকে বঞ্চিত হবেন অভিভাবকরা।

সর্বপরি শান্তিনিকেতনের দোল বা বিশ্বভারতী কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে খুশি নন কেউই।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: