25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িস্বাস্থ্যরাজ্যে বাতিল করা হল স্বাস্থ্যকর্মী দের ছুটি

রাজ্যে বাতিল করা হল স্বাস্থ্যকর্মী দের ছুটি

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছিল, সোমবার তা অনেকটা কমল। এদিন জারি হওয়া স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সংক্রমণ বেড়েছে মাত্র সাতজনের মধ্যে। এদিন দৈনিক সংক্রমণ ছিল ৮৪২৬।

যদিও চলতি বছরে মৃতের সংখ্যা ফের রেকর্ড স্পর্শ করল। ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গিয়েছেন ৩৮ জন। এদিকে, বর্তমান পরিস্থিতির মোকাবিলায় রাজ্যের সব স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকের ছুটি বাতিল করা হয়েছে। কলসেন্টার এবং সংশ্লিষ্ট হাসপাতালের ইমার্জেন্সি মেডিক্যাল অফিসারের অনুমতি ছাড়া সরাসরি কোনও কোভিড হাসপাতালে রোগী ভর্তি করা হবে না বলে জানানো হয়েছে সেখানে।

মৃদু উপসর্গ থাকা রোগীদের ভিড় হাসপাতালে এড়াতেই এই সিদ্ধান্ত। দুই স্বাস্থ্য অধিকর্তা রাজ্যের সবকটি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে একথা জানিয়েছেন। এদিকে, চিকিৎসক সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরাম মাস্ক না পরলে জরিমানা চালুর করার দাবি আরও জোরালো করে এক প্রেস বিবৃতি জারি করেছে।

এছাড়াও তারা মহকুমা হাসপাতাল পর্যন্ত ন্যূনতম ৫০ শয্যার করোনা ব্লক চালুর অনুরোধও জানিয়েছে সরকারের কাছে। অন্যদিকে, এদিন দুই লক্ষাধিক মানুষকে টিকা দেওয়া হয়েছে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: