25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজনীতিমহিলা ভোটারকে নিগ্রহের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

মহিলা ভোটারকে নিগ্রহের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর কেন্দ্রে এক মহিলাকে ভোটদানে বাধা ও শারীরিক নিগ্রহের ঘটনায় তোলপাড় এলাকা। মঙ্গলবার সকালে ১২৩ নম্বর বুথে ভোট দিতে যাওয়ার সময় এক মহিলা ভোটারকে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। এমনকী তাঁকে শারীরিক নিগ্রহ করার ভিডিয়ো ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। ঘটনায় অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, এক ব্যক্তি ভোট দিতে যাওয়া এক মহিলাক ভোটারকে বারংবার হুমকি দিচ্ছেন। বাধা সত্ত্বেও প্রতিবাদ জানিয়ে ভোট দিতে যান ওই মহিলা ভোটার। ঘটনাস্থলে পাঠানো হয় পুলিশ, সেক্টর অফিসারকে। একদিকে যখন অবাধ ও শান্তিপূর্ণভাবে ভোটারদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের কথা জানিয়েছে নির্বাচন কমিশন। সেখানে দাঁড়িয়ে চোখ রাঙানির মুখে পড়তে হল ওই মহিলাকে। যা নিয়ে সরব হয়েছে বিরোধী শিবির।

ভিডিয়োটি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় সংযুক্ত মোর্চার স্থানীয় নেতৃত্ব। শেষ পর্যন্ত আটক করা হয়েছে ওই তৃণমূলের কর্মীকে। ঘটনায় রিপোর্ট তলব করেছে কমিশনও।

নির্বাচনের তৃতীয় দফায় কমিশনের নজরে বিশেষভাবে রয়েছে দক্ষিণ ২৪ পরগনার একাধিক স্পর্শকাতর এলাকা। যদিও ৩১টি আসনেই ১৪৪ ধারা জারি করেছে কমিশন। মোট ৬২ হাজার আধাসেনা মোতায়েন করা হয়েছে এই দফায়। ১৬টি বিধানসভা কেন্দ্রে মোট ৫হাজার ৫৭৪টি বুথ রয়েছে ৷ মোট ৪০ লক্ষ ৩৯ হাজার ৯৭ জন ভোটদাতা ভোট দেবেন ৷

এই ১৬টি বিধানসভা কেন্দ্রে ভোট নির্বিঘ্নে সম্পন্ন করতে আঁটোসাঁটো নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে ৷ এর জন্য মোট ৩০৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। যারমধ্যে বারুইপুর পুলিশ জেলায় জন্য ১৩০ কোম্পানি, ডায়মন্ডহারবার পুলিশ জেলার জন্য ১১৩ কোম্পানি, সুন্দরবন পুলিশ জেলার জন্য ৬৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। তা সত্ত্বেও সকাল থেকেই বিক্ষিপ্ত অশান্তির খবর মিলেছে জেলা থেকে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে