25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজনীতিমমতার পর এবার শোকজ করা হলো দিলীপ ঘোষ কে

মমতার পর এবার শোকজ করা হলো দিলীপ ঘোষ কে

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- মমতা বন্দ্যোপাধ্যায়ের পর শীতলকুচির ঘটনায় উস্কানিমূলক মন্তব্যের জন্য এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে শোকজ নোটিস দিল নির্বাচন কমিশন। আগামীকাল সকাল ১০টার মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। যদিও দিলীপ ঘোষ জানিয়েছেন, যে তিনি এখনও কোনও নোটিস পাননি। শোকজের উত্তর দেওয়ার পর শুভেন্দু অধিকারীকেও সতর্ক করল কমিশন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের পর প্ররোচনামূলক বক্তব্য রাখার জন্য রাহুল সিনহার প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। জানানো হয়েছে এই নিষেধাজ্ঞা জারি থাকবে আগামী ৪৮ ঘণ্টা।

উল্লেখ্য, চতুর্থ দফায় কোচবিহারের শীতলকুচির একটি বুধে গোলমালের জেরে গুলি চালিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী। তাতে মৃত্যু হয় ৪ জনের। এরপর রবিবার বরানগরে পার্নো মিত্রের প্রচারে গিয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘বাংলায় দুষ্টু ছেলে আর থাকবে না। কেউ যদি বাধা দেয় শুনবেন না। কেউ বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’

গতকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করে কমিশন। এর প্রতিবাদে ধরনায় বসার হুমকি দেন মমতা। আজ মেয়ো রোডে ধরনাতে বসেছেন মুখ্যমন্ত্রী। তবে গতকাল মমতার উপরে নিষেধাজ্ঞা জারির পরই প্রশ্ন ওঠে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ-সহ রাহুল সিনহা ও সায়ন্তন বসুর মতো নেতাও শীতলকুচি নিয়ে উত্তেজক বক্তব্য রেখেছেন। তাদের কী হবে? আর তারপরই কমিশনের এই নির্দেশ।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: