25 C
Kolkata
Sunday, February 5, 2023
বাড়িরাজনীতি"বিজেপির নেতৃত্বে সিঙ্গুরের চমকপ্রদ প্রার্থী প্রকাশ"!

“বিজেপির নেতৃত্বে সিঙ্গুরের চমকপ্রদ প্রার্থী প্রকাশ”!

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- দল বদলের ঘটনা এখন আর নতুন কিছু নয়। তবে এইবারএই দল বদলকারি নেতা একটু অন্য রকম। গত রবিবার প্রকাশিত হয়েছে ভারতীয় জনতা পার্টির সম্পূর্ণ প্রার্থী তালিকা। সেখানেই ‘মাস্টার’ স্ট্রোক দিয়েছে বিজেপি ।

সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি তে যাওয়া সেই নব্বই বছরের রবীন্দ্রনাথ ভট্টাচার্য যাকে সিঙ্গুরের মানুষ ‘মাস্টার মশাই’ হিসেবেই চেনেন,তাকে টিকিট দিল ভারতীয় জনতা পার্টি।

দীর্ঘ দিন তৃণমূল কংগ্রেসের সঙ্গে থাকলেও বয়সের কারণে দল তাকে মনোনয়ন করেনি। তাই সেই সুযোগ এনে দিয়েছে ভারতীয় জনতা পার্টি। তিনি আগেই আভাস দিয়েছিলেন যে , টিকিট পেলেই লড়বেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘদিনের ছায়া সঙ্গী ছিলেন তিনি। কিন্তু দলের আরেক প্রভাবশালী নেতা বেচারাম মান্নার সাথে কিছুতেই বনিবনা হতো না রবীন্দ্রনাথ বাবুর। ক্ষুব্ধ ছিলেন দলের প্রতি। তার কথায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এসে অনেক বোঝানো সত্ত্বেও কোনো লাভ হয়নি। দল তাকে যে যোগ্য সন্মান দেয়নি, সেই কথাই প্রকাশ পাচ্ছে বার বার।

তবে বিজেপি থেকে টিকিট পেয়ে বেজায় খুশি তিনি। জানান,বয়স কেবলই সংখ্যা। মন তার এখনো সেই ২০০১ সালের মতো লড়াকু। প্রসঙ্গত বলে রাখি,তিনি ঐ সময় থেকেই মন্ত্রীত্ব করে আসছেন তিনি। ২০০১ সালে সিঙ্গুরের বিধায়ক ছিলেন। পরে ২০১১ সালে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসায় মন্ত্রী পদ ও দেওয়া হয় তাকে। কিন্তু পরে দলের সঙ্গে অনেকটাই ব্যবধান তৈরি হয়েছে তাঁর। মন্ত্রিত্বও দেওয়া হয়নি তাঁকে। তাতেই শুরু ক্ষোভের।

এদিকে বেজেপির অন্যান্য কর্মীরা বেজায় চটেছেন। যার বিরুদ্ধে এতদিন লড়াই করেছেন, এখন তারই হয়ে প্রচারে যেতে নারাজ তারা। কিছুতেই মেনে নিতে পারছেন না রবীন্দ্রনাথ বাবুকে। সিঙ্গুরের অপূর্বপুরের লজে তালা ঝুলিয়ে দিয়েছেন কর্মীরা। এখন দেখবার আগামী নির্বাচনে ঠিক কি হতে চলেছে বা দলই তাকে কতটা সহোযোগিতা করবে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: