25 C
Kolkata
Sunday, October 2, 2022
বাড়িরাজনীতিবিজয় মিছিলে স্থগিতাদেশ নির্বাচন কমিশনের

বিজয় মিছিলে স্থগিতাদেশ নির্বাচন কমিশনের

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- দেশের করোনা পরিস্থিতির জন্য দায়ী করা হয়েছে নির্বাচন কমিশনকেই। গতকাল নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাস হাইকোর্টের ভর্ৎসনার পরের দিনই নির্বাচন কমিশন জানায়, ২ মে ভোট গণনা চলাকালীন বা তারপরে কোনও বিজয় মিছিল করা যাবে না।

দেশে আছড়ে পড়েছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। এই পরিস্থিতির জন্য কমিশনকেই কাঠগড়ায় তুলেছিল মাদ্রাজ হাইকোর্ট। সোমবার মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় নির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা করে বলেন, “কমিশনের অফিসারদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা উচিত।”

এখানেই শেষ নয়, ভোট গণনা স্থগিত রাখার ইঙ্গিত দিয়েছিল আদালত। আদালতের কথায়, “কিভাবে করোনা পরিস্থিতি মোকাবিলা করা যায় তার একটি ব্লু প্রিন্ট জমা দিতে হবে নির্বাচন কমিশনকে। যদি তা না করা হয় সেক্ষেত্রে ভোটগণনা স্থগিত করে দেবে আদালত। আপনাদের জন্য সাধারণ মানুষকে ভোগান্তি শিকার হতে দেব না।” এই ঘটনার ঠিক পরের দিনই যাবতীয় বিজয় মিছিল বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

২ মে পশ্চিমবঙ্গ, অসম, তামিলনাড়ু, কেরল ও পুদুচেরির ভোটের ফলাফল ঘোষণা হবে। ভোট গণনার সময় থেকে শুরু করে ফলাফল ঘোষণার পর একাধিক জায়গা থেকে বার হতে পারে বিজয় মিছিল, মনে করা হচ্ছিল এমনটাই।

কমিশনের তরফে স্পষ্ট জানানো হয়েছে ২ মে কোনও বিজয় মিছিল করা যাবে না। ভোট গণনা চলাকালীন যেই প্রার্থী এগিয়ে থাকছেন তাঁর সঙ্গে সর্বাধিক দুজন উপস্থিত থাকতে পারবেন।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: