25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাফের উত্তপ্ত নন্দীগ্রাম, ঘেরাও শুভেন্দু অধিকারীর গাড়ি

ফের উত্তপ্ত নন্দীগ্রাম, ঘেরাও শুভেন্দু অধিকারীর গাড়ি

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল– সবর্দাই জল্পনার তুঙ্গে থাকে নন্দীগ্রাম। ভোটের মুখে ফের উত্তপ্ত হল নন্দীগ্রাম। তৃণমূল ও বিজেপির সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল নন্দীগ্রামের সোনাচূড়া। শুভেন্দু অধিকারীর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখানো হয়। দুই দলের এই সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

বিক্ষোভকারীদের হঠাতে গিয়ে বিজেপি কর্মীদের সঙ্গে বচসা বাধে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিন শুভেন্দু অধিকারী বলেন, ‘দুষ্কৃতীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত। আমি পুলিশকে জানাব। জঙ্গলরাজ চলছে এখানে। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এসেছেন। তিনি দিল্লিতে জানাবেন। লুম্পেনদের নিয়ে আটকানো যাবে না। সোনাচূড়া বাজারে আমাদের যুব নেতার মাথায় লেগেছে।’

নন্দীগ্রাম-২ ব্লকের ভেটুরিয়া এলাকায় শুভেন্দুর কনভয় আটকে ঝাঁটা-জুতো হাতে বিক্ষোভ দেখান স্থানীয়রা। শুভেন্দুকে বিশ্বাসঘাতক বলেও স্লোগান দেওয়া হয়। বিক্ষোভের সময় গাড়ির ভিতরে ছিলেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী। শেষ পর্যন্ত আসরে নেমে পরিস্থিতি সামাল দেন পুলিশ ও শুভেন্দু অধিকারীর নিরাপত্তারক্ষীরা। এদিন দুপুরে স্থানীয় একটি পুজোর অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। ফেরার পথে ভেটুরিয়ার কাছে স্থানীয় কিছু মহিলা ও পুরুষ শুভেন্দুর কনভয়ের সামনে দাঁড়িয়ে ‘দূর হটো’ স্লোগান দিতে থাকেন। তবে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। উত্তেজনা ছড়ালে পুলিশ ও শুভেন্দুবাবুর নিরাপত্তারক্ষীরা গাড়ি থেকে নেমে বিক্ষোভকারীদের হটিয়ে দেন। সেখান থেকে চণ্ডীপুর বিধানসভার বিজেপি প্রার্থী পুলককান্তি গুড়িয়ার নির্বাচনী প্রচার সভায় চলে যান শুভেন্দু।

তৃণমূল পরিকল্পিত ভাবে ঘটনাটি ঘটিয়েছে বলে দাবি জানিয়েছেন বিজেপির কর্তৃপক্ষ। এদিকে তৃণমূলের দাবি, শুভেন্দুর উপর ক্ষুব্ধ নন্দীগ্রাম। শুভেন্দু অধিকারী তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করার পর থেকে স্থানীয় মানুষদের উপর পরিকল্পিতভাবে অত্যাচার করা হচ্ছে বলেও অভিযোগ।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: