25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িখেলাফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো সই করলেন এটিকে মোহন বাগানে

ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো সই করলেন এটিকে মোহন বাগানে

এটিকে মোহন বাগানে সই করলেন ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো

নিজস্ব প্রতিবেদন- বৃহস্পতিবার এটিকে মোহন বাগান-এ সই করলেন ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো। ইউরোর আসর থেকে তিনি সরাসরি আইএসএলে খেলবেন। চুক্তি চূড়ান্ত হওয়ার পর জনি ট্যুইট করেছেন, ‘মেরিনার্স, আপনাদের সঙ্গে শীঘ্রই দেখা হবে। নতুন ক্লাবে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’

২০১৯ সাল থেকে সবুজ-মেরুন কোচ আন্তোনিও হাবাসের র‌্যাডারে ছিলেন ফিনল্যান্ডের এই অ্যাটাকিং মিডফিল্ডার। দু’ বছরের চুক্তিতে ৩০ বছর বয়সি ফুটবলারটি সই করেছেন কলকাতার ক্লাবে। মাঝমাঠের পাশাপাশি লেফট ব্যাকেও খেলতে পারেন কাউকো। ফিনল্যান্ডের বয়সভিত্তিক দল থেকে তাঁর উঠে আসা।

১৩ বছরের পেশাদার ফুটবলে ছ’টি ক্লাবের হয়ে খেলেছেন। ২০১২ সাল থেকে তিনি ফিনল্যান্ডের সিনিয়র দলের সদস্য। চলতি ইউরোতে জনি কাউকো ফিনল্যান্ডের হয়ে তিনটি ম্যাচেই খেলেছেন। গত ১২ জুন ডেনমার্ক ও ফিনল্যান্ডের বহুচর্চিত ম্যাচে তিনি স্কোয়াডে ছিলেন।

ক্রিশ্চিয়ান এরিকসেন যখন হৃদরোগে আক্রান্ত হন তখন তিনি ছিলেন বিপক্ষ দলের সাইড বেঞ্চে। খুব কাছ থেকে তিনি দেখেছেন সেদিনের রোমহর্যক ঘটনা। তিরি, রয় কৃষ্ণার পর জনি কাউকো আগামী মরশুমে এটিকে মোহন বাগানের তৃতীয় বিদেশি হিসেবে সই করলেন। ডেভিড উইলিয়ামস গত মরশুমে খুব ভালো সার্ভিস দিতে পারেননি। তাঁকে নতুন চুক্তির ড্রাফট পাঠানো হয়েছে। পেমেন্ট কমিয়ে থাকতে চাইলে রাখা হবে তাঁকে।

৩০ জুনের মধ্যে উইলিয়ামসকে সই করে চুক্তিপত্র পাঠিয়ে দিতে বলা হয়েছে। এটিকে মোহন বাগানের অফারে যদি তিনি রাজি না হন, তবে ‘এ’ লিগে খেলা স্ট্রাইকার নিকিতাকে নেওয়া হতে পারে। তাঁর সঙ্গে প্রাথমিক কথাবার্তা হয়েছে। তবে ভারতে করোনার  প্রকোপের জন্য তিনি এখনই সিদ্ধান্ত নিতে চাইছেন না। এছাড়া উত্তর ম্যাসিডোনিয়ার স্ট্রাইকার ইভানকে অফার দিয়েছে এটিকে মোহন বাগান । এডু গার্সিয়ার সঙ্গে চুক্তি থাকলেও আসন্ন মরশুমে তাঁর খেলা পুরোপুরি নিশ্চিত নয়।

ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকো সই করলেন এটিকে মোহন বাগানে:

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: