25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িদেশ বিদেশ"প্রযুক্তির কেরামতিতে চাকরি হারালো অ্যাপক্যাব চালক"

“প্রযুক্তির কেরামতিতে চাকরি হারালো অ্যাপক্যাব চালক”

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- চালক হিসাবে বেশ নামডাক আছে শ্রীকান্তের। কিন্তু তা সত্ত্বেও চাকরি গেল তার। প্রযুক্তির হাতে পড়ে মার খেল সে। এর পিছনে রয়েছে তাঁরই ছোট একটি ভুল।

সম্প্রতি তিরুপতি মন্দিরে মাথা মুড়িয়ে চুল দান করে এসেছিলেন ওই যুবক। কেটে ফেলেছিলেন দাড়িও। আর তাঁর এই পরিবর্তন মেনে নেননি ফেস রিকগনিশন প্রযুক্তি। শেষে শ্রীকান্তের অ্যাকাউন্টটাই বাতিল হয়ে যায়।

বছর দুয়েক আগে চালক হিসেবে অ্যাপক্যাব সংস্থায় যোগ দিয়েছিলেন শ্রীকান্ত, তখন তাঁর মাথাভর্তি চুল ছিল। গালে দাড়িও ছিল বেশ ভালোই। সংস্থার সার্ভারে শ্রীকান্তের সেই ছবিই রয়েছে। প্রতিদিন গাড়ি বের করার আগে সেলফি তুলে অ্যাকাউন্ট চালু করতেন শ্রীকান্ত।

প্রায় মাস খানেক ধরে অ্যাপক্যাবের স্থানীয় দপ্তরের চক্কর কেটেছেন শ্রীকান্ত। কিন্তু, চিঁড়ে ভেজেনি। যদিও, শ্রীকান্তের এই অভিযোগকে মানতে চায়নি ওই আন্তর্জাতিক অ্যাপক্যাব সংস্থার ভারতীয় শাখা। তাদের যুক্তি, নিরাপত্তার কারণে সংস্থার কিছু নিয়ম রয়েছে। আর ওই ক্যাবচালক সংস্থার কমিউনিটি গাইডলাইন একাধিকবার লঙ্ঘন করেছেন।

এই মুহূর্তে হায়াদ্রাবাদের শ্রীকান্ত কর্মহীন। আর নেটিজেনদের অনেকেই বলছেন,যে সাফল্যের আশায় শ্রীকান্ত তিরুপতিতে চুল দান করেছিলেন, সেই অতিভক্তিই যত গন্ডোগোল পাকালো।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: