25 C
Kolkata
Sunday, December 4, 2022
বাড়িরাজ্যকলকাতানন্দীগ্রামে ভোটগ্রহনে স্থগিতাদেশ জারি করা হলো

নন্দীগ্রামে ভোটগ্রহনে স্থগিতাদেশ জারি করা হলো

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- একুশের ভোটগ্রহণ যে ‘পাখির চোখ’ ছিল সে নিয়ে আর বলার অপেক্ষা রাখে না। জোড় কদমে লড়াই চলছিল শাষক দল তৃণমূল আর বিজেপির মধ্যে। আজ এই লড়াই-এর অবসান। সব প্রার্থীর নজর কেন্দ্র ছিল নন্দীগ্রাম। এর এই নন্দীগ্রামে পরাজিত হলো মমতা বন্দ্যোপাধ্যায়। চূড়ান্ত রাউন্ড শেষে ১৯৫৩ ভোটে জিতেছেন শুভেন্দু অধিকারী। এমনটাই সূত্রের খবর। তবে এখনও পর্যন্ত নির্বাচন কমিশন চূড়ান্ত ঘোষণা করেনি। গোটা রাজ্যের সঙ্গে নন্দীগ্রামের ফল আলাদা কীভাবে হল, সেনিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

তৃণমূল কংগ্রেস জানিয়েছে, এখনও গণনা শেষ হয়নি। তবে সাংবাদিক বৈঠকে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “ভালোই হয়েছে। মানুষ যা করেছে ভালোর জন্য করেছে। আমি ওদের সেলাম জানাই।’

নন্দীগ্রাম নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,”কোনও কনফিউশন নেই। ২২১টা সিটে যারা জেতে তাদের কাছে কনফিউশন নেই। বরং বেঁচে গিয়েছি বারবার অত দূরে যেতে হত! ভালোই হয়েছে। মানুষ যা করেছে ভালোর জন্য করেছে। আমি ওদের সেলাম জানাই। কিন্তু আমি কোর্টে যাব। খবর আছে জেতা অ্যানাউন্স করার পর কারচুপি হয়েছে। সেগুলি খুঁজে বের করব।”

তিনি আরও জানান যে, ”আমি দুঃখিত, যখন নন্দীগ্রামের ইস্যু তুলেছিলাম, আপনারা বিশ্বাস করতে পারবেন না, ওরা কীভাবে লুঠেছে! গোটা রাজ্যের সঙ্গে একটা বিধানসভা কেন্দ্রের ফলাফলের ফারাক হতে পারে! এটা সম্ভব? না। ওরা সারভায়লেন্স বন্ধ করে দিয়েছিল প্রায় ৩ ঘণ্টা। ওরা জয়ী ঘোষণা করার পর অন্য কথা বলছে। লুঠিং ইজ গোয়িং অন। চিটিং ইজ গোয়িং অন। উই উইল ফাইল কোর্ট কেস।”

একুশের সমগ্র নির্বাচনের কেন্দ্রবিন্দু এই নন্দীগ্রামের এহেন ফলাফলে বিভিন্ন রকম মতবাদ রেখেছেন বিশিষ্ট রা। তাই এই মুহূর্তে নন্দীগ্রামের ফলাফলে স্থগিতাদেশ জারি করা হলো।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: