25 C
Kolkata
Monday, December 5, 2022
বাড়িরাজনীতিদল বদল নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

দল বদল নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

দল বদল নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ

 

নিজস্ব সংবাদদাতা – রাজনীতিতে যখন তখন রঙ বদল এখন আর বিষ্ময়কর ব্যাপার নয়। একুশের নির্বাচনের আগে যে সমস্ত নেতারা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁদের পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ নিয়ে উঠছে একাধিক প্রশ্ন।

বিধানসভা ভোটের আগে গেরুয়া শিবিরে যোগ দেওয়া সোনালি গুহের গলায় এখন উল্টো সুর। এরই মধ্যে মুকুল রায়ের অসুস্থ স্ত্রীকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দেখতে যাওয়ার পরেই জল্পনা আরও জোরাল হয়েছে-‘তবে কি এবার গেরুয়া শিবির ছেড়ে ফের অন্য দলে পা বাড়বেন বহু নেতা!’

এবার এই যাবতীয় জল্পনার নিয়ে মুখ খুললেন দিলীপ ঘোষ। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল যে সমস্ত নেতাদের নিয়ে দল বদলের জল্পনা চলছে তাঁদের নিয়ে আলাদা করে বৈঠকে বসতে পারে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব।

কিন্তু এই যাবতীয় জল্পনার মাঝেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন দিলীপ ঘোষ । বলেন, “এটা গণতান্ত্রিক দেশ। যে কেউ দল বদল করতে পারে। একটা দল ছেড়ে এসেছিলেন, আরেকটা দলের যাবেন। গায়ের জোরে কাউকে আটকানো যাবে না। কিছু কিছু লোক উদ্দেশ্য নিয়ে দল করে। হাজার হাজার লোক এসেছে। একআধজন চলে গেলে যেতে পারেন।” বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে দিলীপ ঘোষের এই মন্তব্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: