25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্য"তনুশ্রী চক্রবর্তী",এই মুহূর্তে বাংলা চলচ্চিত্র জগতের প্রথম সারির একজন নায়িকা। বর্তমানে তিনি...

“তনুশ্রী চক্রবর্তী”,এই মুহূর্তে বাংলা চলচ্চিত্র জগতের প্রথম সারির একজন নায়িকা। বর্তমানে তিনি ভারতীয় জনতা পার্টির একজন সদস্যা।

নিজস্ব প্রতিনিধি, অর্পিতা মন্ডল:-“১৯৮৪ সালের ৬ই আগষ্ট হায়েদ্রাবাদের তেলেঙ্গানাতে একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করেন”। বাংলার এবং বাঙালি হওয়ায় কলকাতা তেই শুরু করেন স্কুল এবং কলেজের শিক্ষা। মর্ডান হাই স্কুল থেকে স্কুলজীবনের শিক্ষা সমাপ্ত করে, কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে বাসন্তী দেবী কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে গ্রাজ্যুয়েশন করেন।

তনুশ্রী স্কুল সমাপ্ত করার পরেই মডেল হবার সুযোগ লাভ করেন। এরপর তিনি বেশকিছু পণ্যের বিজ্ঞাপন-এ অংশ নেন। তিনি কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত উড়ো চিঠিতে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয় হন।
তারপরে অবশ্য পিছন ফিরে আর তাকাতে হয়নি তাকে।
তার প্রথম ছবি ২০১০ সালে “বন্ধু এসো তুমি”। এরপর একে একে “উড়ো চিঠি”, “বেডরুম”, “ভালবাসা অফ রুট”, “কয়েকটি মেয়ের গল্প”, “ছোয়ান”, “বসন্ত উৎসব”, “অভিশপ্ত নাইটি”, “উইন্ডো কানেকশন”, “বুনোহাঁস”, “খাঁদ”, “ইচ্ছেমতির গপ্প”, “ক্রস কানেকশন ২”, “চোরাবালি”, “কলকাতায় কলম্বাস”, “দুর্গা সহায়”, “সামন্তরাল”, “চলচ্চিত্র সার্কাস”, “গুমনামী”, “হারানো প্রাপ্তি”, “জুম্বিস্থান” ও “অন্তর্ধান” এর মধ্যদিয়ে জয় করে নিয়েছেন দর্শক দের মন।

অভিনয় ছাড়াও তিনি একজন দক্ষ ব্যবসায়িও। অনেকেই হয়তো জানেন না কলকাতা শহরের বুকে রয়েছে তার দুটি জনপ্রিয় রেষ্টুরেন্ট। প্রথম যে রেষ্টুরেন্ট টি তিনি খোলেন সেটি হল “আমেরিকান কেপ্ট”। যেটি নিউ আলিপুরে রয়েছে। এবং এর মাস দুয়েক পরেই নর্থ কলকাতায় তৈরি করে ফেলেন “বার্বিকিউ ওয়ার্ল্ড” নামক তার দ্বিতীয় রেষ্টুরেন্ট টি।

কাজে বোঝাই যাচ্ছে তনুশ্রী চক্রবর্তী ঠিক কতটা সফল মানুষ। একজন সফল নারী হিসেবে যে তিনি সঠিক উদাহরণ তা আর বলা বাহুল্য রাখে না। এত কিছুর পাশেও তিনি একজন সমাজসেবী। বিভিন্ন সামাজিক কাজে তাকে দেখতে পাওয়া যায়।বেশ কিছু এনজিও(NGO) এর সাথেও কাজ করেন তিনি। অভিনয় জগতে সুখ্যাতি লাভের পরে রাজনীতি জগতে পা,দেখা যাক সমান সুখ্যাতি তিনি অর্জন করতে পারেন কিনা।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: