25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িখেলাক্রিকেটজয়ের জন্য মরিয়া ভারত, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

জয়ের জন্য মরিয়া ভারত, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

জয়ের জন্য মরিয়া ভারত:

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই

নিজস্ব প্রতিবেদন- আজকের ম্যাচে প্রথম ঘণ্টাটা নিউজিল্যান্ডের হলেও, দ্বিতীয় ঘণ্টায় ফিরে এসেছে ভারতীয় ক্রিকেট দলে। বিরাট এবং পূজারা আউট হওয়ার পর, দ্বিতীয় ঘণ্টায় রাহানে এবং পান্থ দ্রুত রান করার চেষ্টা করেন। কিন্তু, ট্রেন্ট বোল্টের বলে রাহানেকে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়। ম্যাচের মোড় কোনদিকে ঘুরবে, সেটা এখনই বলা সম্ভব হচ্ছে না। তবে এটুকু বলা যেতে পারে, নিউজিল্যান্ডকে হারানোর সুযোগ বেশ কম। মধ্যাহ্নভোজের বিরতিতে পাঁচ উইকেট হারিয়ে ১৩০ রান করেছে ভারতীয় ক্রিকেট দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ দিনের মধ্যাহ্নভোজ বিরতিতে উইকেটে টিকে রয়েছেন ঋষভ পান্থ এবং রবীন্দ্র জাদেজা। এই ম্যাচ ড্র নয়, বরং জেতার জন্যই খেলছে ভারত। এই মুহূর্তে ভারতের একটা বড় পার্টনারশিপ দরকার। আর সেই কাজটাই করছেন পান্থ এবং জাদেজা। আপাতত ৪৮ বলে ২৮ রান করেছেন ঋষভ পান্থ। অন্যদিকে রবীন্দ্র জাদেজা ২০ বলে ১২ রান করেছেন।

ভারতীয় ক্রিকেট দল সকালের দিকে কিছুটা হলেও সমস্যার মুখে পড়েছিল। কারণ দলের সহ অধিনায়ক অজিঙ্কা রাহানে খুব বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি। তিনি মাত্র ১৫ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। ভারতীয় ক্রিকেট দলের পঞ্চম উইকেটের পতনে অনেকেই প্রমাদ গুনতে শুরু করেছিলেন, কোহলিদের দ্বিতীয় ইনিংস কতক্ষণে শেষ হবে। তবে রাহানে যখন ফিরছিলেন, তখন স্কোরবোর্ডে ১০৯ রান জ্বলজ্বল করছিল। এবং নিউজিল্যান্ডের থেকে ৭৭ রানে এগিয়ে ছিল ভারত।

আজ সকাল সকালই বড় ধাক্কা খায় ভারতীয় ক্রিকেট দল। আজ দলের অধিনায়ক বিরাট কোহলিকে খুব বেশিক্ষণ ব্যাট করতে দেখা যায়নি। কাইল জেমিসনের বলে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দিয়ে তিনি ফিরে গেলেন। এই ম্যাচে দ্বিতীয়বার জেমিসনের শিকার হলেন কোহলি। প্রথম ইনিংসেও জেমিসনের হাতে বিরাটকে আউট হতে হয়েছিল। দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ১৩ রান করে প্যাভিলিয়নের রাস্তা ধরেন। ৭১ রানে ভারতে তৃতীয় উইকেট পড়ে যায়। এরপর খুব বেশিক্ষণে থাকেননি চেতেশ্বর পূজারাও। সৌজন্যে সেই জেমিসন। ১৫ রানে ফিরে যান পূজারা, ৭২ রানে পতন ভারতের চতুর্থ উইকেটের।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: