25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িদেশ বিদেশ"ঘটনার পুনরাবৃত্তি। ফের রাজ্যে কোরনার দাপট"!

“ঘটনার পুনরাবৃত্তি। ফের রাজ্যে কোরনার দাপট”!

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- গতবছর ঠিক এমন সময়েই হু হু করে ঢুকেছিল কোরোনা নামক ভয়ংকর মহামারি। নিমিষেই বদলে ফেলেছিল মানুষের জীবন ও জীবিকা। রোগ, অনাহার, কর্মহীনতা এই সবের মধ্যেই কেটেছিল বিগত বছর।

ফের ঘটতে চলেছে সেই ঘটনা। জনস্বাস্থ্য বিশেষজ্ঞ গিরিশকুমার পাণ্ডে বলেন, ‘করোনা বিধি যথাযথ ভাবে না মানা এবং সেই সঙ্গে ভিন রাজ্যে যাতায়াত বেড়ে যাওয়ার জন্যই এমনটা হচ্ছে। বিমানে যাতায়াতের ক্ষেত্রে বিধিনিষেধ এবং করোনা বিধি জারি থাকলেও লোকাল ট্রেনে এ সবের বালাই নেই। তারই ফল ভুগতে শুরু করেছে কলকাতা সহ গোটা বাংলা।

যার ফলে দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। এবং সারা বাংলায় সেই বৃদ্ধি দেখা যাচ্ছে। করোনা পর্বের গোড়ার দিকের মতোই এ বারও কলকাতা ও হাওড়ায় সবচেয়ে দ্রুত বাড়ছে দৈনিক আক্রান্ত ও অ্যাক্টিভ পেশেন্টের সংখ্যা। তুলনায় কম হলেও উত্তর ২৪ পরগনাও পিছিয়ে নেই।

মহারাষ্ট্র, নাগপুর, সহ বিভিন্ন জায়গায় ইতিমধ্যে লকডাউন চালু হয়ে গেছে। বাংলাতেও ক্রমশ বাড়ছে সংক্রামন। মানুষের বেপরোয়া মনোভাব কেই দায়ী করছে স্বাস্থ্যবীদরা। চিকিৎসা বিজ্ঞান বলছে, ‘মানুষ ভাবছে কোরোনা চলে গেছে। তাই স্বাস্থ্যবিধির পরোয়া না করার পরিনাম আসতে চলেছে।’

ভিড় ট্রেন,ভিড় বাসে ঠাসাঠাসি করে যাতায়াত থেকে শুরু করে গেট টুগেদার,ভ্রমন কোনাটাই বাদ রাখেনি সাধারণ মানুষ। ফলস্বরূপ কি হবে সময় এবং পরিস্থিতিই বলবে। তবে এখনো সতর্ক না হলে ভয়ংকর বিপদ যে হবেই এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: