25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাকার্যত লকডাউনের সুফল মিলছে রাজ্যে

কার্যত লকডাউনের সুফল মিলছে রাজ্যে

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- লকডাউনের প্রভাব পড়ল রাজ্যে। মিলতে শুরু করেছে বিধিনিষেধের সুফল। গত কয়েকদিন ধরে রাজ্যে ক্রমহ্রাসমান করোনা সংক্রমণ। সেই ধারা মেনে এবার ১০ হাজারের নীচে চলে গেল সংক্রমিত।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪২৪ জন। কমল দৈনিক মৃতের সংখ্যাও। করোনায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা ৯, ৪২৪ জন। প্রায় দেড়মাস পর ১০ হাজারের নীচে নামল সংক্রমিতের সংখ্যা। গত ২০ এপ্রিল প্রথমবার ৯ হাজার ছাড়িয়েছিল। ওই দিন আক্রান্তের সংখ্যা ছিল ৯,৮১৯ জন। পরের দিন অর্থাৎ ২১ এপ্রিল সংক্রামিত হন ১০ হাজার ৭৮৪ জন ।

নমুনা যাচাই করা হয়েছে ৬৫ হাজার ৪১ জনের। সংক্রমণের হার ১১.০৯ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১,০৩২। ২  হাজার ২৮ জন সংক্রামিত হয় উত্তর ২৪ পরগনায়। হাওড়ায় ৬৬১ জন, হুগলিতে ৪৪৮ জন এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৭৫৫ জন।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন ১৩৭ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৩১। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৩২ ও ৩৫। ১৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৮ এবং ৫। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৭ হাজার ৭২২ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯১.৩২%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত নেমে গিয়েছে ১ লক্ষ নীচে। তা এই মুহূর্তে ৭৮ হাজার ৬১৩।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: