25 C
Kolkata
Sunday, September 25, 2022
বাড়িরাজ্যকলকাতাকরোনা সংক্রমণের কারণে কমানো হলো একাধিক ট্রেন ও মেট্রো

করোনা সংক্রমণের কারণে কমানো হলো একাধিক ট্রেন ও মেট্রো

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- যে হারে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে সেই কথা মাথায় রেখে কলকাতায় মেট্রো পরিষেবা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগে যেখানে ২৫৮টি মেট্রো চলত সেখানে এবার থেক ২৩৮টি মেট্রো চলবে বলে জানানো হয়েছে। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আজ রবিবার আপ এবং ডাউনে ৫০টি করে মোট ১০০টি মেট্রো চলবে।

মেট্রো ছাড়াও করোনা সংক্রমণের কারণে হাওড়া এবং শিয়ালদহ শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। একের পর এক গার্ড এবং ট্রেনের চালক করোনা আক্রান্ত হওয়ার কারণেই ট্রেন পরিষেবা স্বাভাবিক রাখা কঠিন হয়ে যাচ্ছে। সেকারণেই ট্রেন বাতিলের পথে হাঁটতে হয়েছে বলে জানিয়েছেন শিয়ালদহ এবং হাওড়া শাখার আধিকারীকরা। ড্রাইভার ছাড়াও একাধিক টিকিট পরীক্ষকও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা পরিস্থিতি সামাল দিতে স্টেশনে এবং ট্রেনে মাস্ক পরা এবং করোনা বিধি মেনে চলা নিয়ে কড়া নির্দেশিকা জারি করা হয়েছে। মাস্ক না পরে স্টেশনে এবং ট্রেনে থাকলে ৫০০ টাকা জরিমানা করা হবে বলে নির্দেশিকা জারি করা হয়েছে। এই নিয়ে সব স্টেশনেই যাত্রীদের মাস্ক পরা নিয়ে সচেতন করা হচ্ছে। আরপিএফ নজরদারি চালাচ্ছে।

এদিকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে আজই মোদী সরকারকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন তাঁকে কোভিড বৈঠকে ডাকা হয়নি। রাজ্যের অক্সিজেন চেন উত্তর প্রদেশকে দিয়ে দিচ্ছে কেন্দ্র। কোন রাজ্য কত অক্সিজেন পাবে তা গুজরাতের পার্টি অফিস থেকে ঠিক করে দেওয়া হচ্ছে। বাংলাকে ভাতে মারতে চাইছে মোদী সরকার।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: