25 C
Kolkata
Friday, February 3, 2023
বাড়িরাজ্যকলকাতা'আত্মনির্ভর' বিঞ্জাপন এর পর্দা ফাঁস

‘আত্মনির্ভর’ বিঞ্জাপন এর পর্দা ফাঁস

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- সামনেই নির্বাচন, কিন্তু এরই মধ্যে ঘোর অস্বস্তিতে পড়ে গেল ভারতীয় জনতা পার্টি। টেলিভিশন খুললেই ঘুরতে থাকে “আত্মনির্ভর ভারত, আত্মনির্ভর বাংলা” নামক বিঞ্জাপন টি। সৌজন্যে মোদী সরকার। কিন্তু এই চরম মুহুর্তে এই বিঞ্জাপন-ই যে তাদের বিপদে ফেলে দেবে তা হয়তো বুঝে উঠতে পারেনি বিজেপি কর্মীরা।

প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্গত ঐ বিঞ্জাপনে নরেন্দ্র মোদীর পাশে যে মহিলা কে দেখা গেছে তিনি হলেন কলকাতার বাসিন্দা লক্ষ্মী দেবী। তিনি বউবাজারের মালেঙ্গা লেনে থাকেন। হিন্দি বাংলা উভয় ভাষাতেই এই বিঞ্জাপন চলতে থাকে। বিঞ্জাপনে বলা হয় যে, মাথার উপর ছাদ পেয়ে প্রায় ২৪ লক্ষ্য পরিবার আত্মনির্ভর হয়েছে। আরও লেখা হয় যে, ঐ মহিলা নাকি প্রধানমন্ত্রী আবাস যোজনার মাধ্যমে নিজের ঘর পেয়েছেন।

লক্ষ্মী দেবী জানান যে বাড়ি পাওয়া তো দূরের কথা তিনি এই বিঞ্জাপন সম্পর্কে কিছুই জানেন না। তার দাবী বিঞ্জাপন অনুযায়ী তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় কোনো বাড়ি পাননি। এক কামড়ার একটি ঘুপচি ঘরে কোনোরকম দিন কাটাচ্ছেন তিনি। তিনি আরও বলেন, “বউ বাজার এলাকায় ছ’জন সদস্যের সঙ্গে ভাড়া বাড়িতে থাকি। যার জন্য আমাকে ৫০০ টাকাও দিতে হয়। বাচ্ছারা ঘরের ভিতর ঘুমালেও আমরা খোলা আকাশের নীচে ফুটপাতে রাস্তা কাটাই।”

এই ঘটনায় সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী বলেন,” বিজেপি যে জুমলা পার্টি তা আরেকবার স্পষ্ট হলো। আত্মনির্ভর বাংলার নামে আত্মপ্রবঞ্চনা করছে বিজেপি।”

এ ব্যাপারে বিজেপির রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, “বিষয়টি শুনেছি,খতিয়ে দেখে মন্তব্য করবো।” লক্ষ্মী দেবী জানান যে, একটি মেলার সময় বাবুঘাটে শৌচালয় পরিষ্কার করার সময় কেউ হয়তো তার ছবি তুলেছেন। তবে ছবি তোলার জন্য কেউ তার কাছে যায়নি বা অনুমতিও নেয়নি বলে তার মন্তব্য।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: