25 C
Kolkata
Monday, October 3, 2022
বাড়িরাজ্যকলকাতাআজ বাংলায় ফের অভিযান মোদি-র

আজ বাংলায় ফের অভিযান মোদি-র

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- চতুর্থ দফার নির্বাচনের দিন উত্তরবঙ্গের শিলিগুড়ি ও শনিবার কৃষ্ণনগরে সভার পরে আজ ফের বর্ধমান, কল্যানী ও বারাসাতে জনসভা করবেন প্রধানমন্ত্রী।

এদিন প্রথমে পশ্চিম বর্ধমানের তালিতে সভা করবেন নরেন্দ্র মোদী। এরপর আসবেন নদীয়ার কল্যানীতে। সেখানে সভা সেরে তিনি আসবেন উত্তর ২৪ পরগণায়। সেখানে বারাসাত কাছারি ময়দানে জনসভা করবেন তিনি।

সোমবারের পর আবার ১৭ তারিখ অর্থাৎ রাজ্যে পঞ্চম দফার ভোটের দিন রাজ্যে আসবেন মোদী। সেদিন পশ্চিম বর্ধমানের আসানসোল এবং দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে সভা করবেন তিনি। এছাড়া আরও দুবার বঙ্গ সফরে আসতে পারেন মোদী। এমনকি একবার কলকাতা ও বোলপুরেও কর্মসূচি রয়েছে তাঁর।

অন্যদিকে আজ একই এলাকায় সভা করার কথা ছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। মোদীর কাছারি মাঠের সভার কিছুদূরেই মমতার সভার প্রস্তুতি ছিল। মমতার সভা করার কথা ছিল বারাসত স্টেডিয়ামে। ফলে জমজমাট নাটক হওয়ার অপেক্ষা ছিল। কিন্তু শেষ মুহুর্তে সিদ্ধান্ত বদল করে তৃণমূল। সোমবারের পরিবর্তে মমতা বারাসতে সভা করবেন মঙ্গলবার।

তবে মোদী, অমিত শাহ, নাড্ডা ও যোগীদের মতো নেতাদের বাংলা সফরে বারে বারে আসায় তাঁদের ‘ডেইলি প্যাসেঞ্জার’ বলে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল বলছে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীকে হারাতে যেভাবে বিশ্বের সবচেয়ে বড় দলের নেতারা ‘ডেইলি প্যাসেঞ্জারি’ করছে তা নজিরবিহীন।

ফলে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ২মে এর ফলাফল যে শুধু মমতা বন্দোপাধ্যায়ের ভাগ্য নির্ধারণ হবে তা না, কঠিন পরীক্ষা অমিত শাহ ও মোদীর সামনেও। কারণ যদি মমতা বন্দ্যোপাধ্যায় ফের একবার জিতে যান, তবে বলা হবে তিনি টেক্কা দিয়ে দিয়েছেন মোদী-শাহকেও। ফলে দেশের একাধিক জায়গায় বিপাকে পড়তে পারে বিজেপি। অন্যদিকে জাতীয় রাজনীতিতে মোদী বিরোধী প্রধান মুখ যে মমতাই হয়ে উঠবে সেকথা বলার অপেক্ষা থাকে না।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: