25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িরাজ্যকলকাতাআজ থেকে নিয়ম মাফিক খোলা থাকবে মদের দোকান

আজ থেকে নিয়ম মাফিক খোলা থাকবে মদের দোকান

নিজস্ব সংবাদদাতা, অর্পিতা মন্ডল- আগামী ১৫ই জুন পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে রাজ্যে। তবে, কার্যত লকডাউনে কয়েকটা ছাড়ের কথা ইতিমধ্যেই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই ঘোষণার পর আজ অর্থাত্‍ মঙ্গলবার দুপুর ১২ টা থেকে ৩টে পর্যন্ত্য খুলছে কয়েকটি বিশেষ দোকান।

গতকাল নবান্নে মুখ্যমন্ত্রী বলেছিলেন, “আমাদের কাছে কিছু অনুরোধ এসেছে। যেমন বইয়ের দোকান, খুচরো দোকান ইত্যাদি। এরকম আরও দোকান আছে। শাড়ি ও গয়নার দোকান ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা রাখছিলাম। তার সঙ্গে যুক্ত হবে খুচরো দোকান।”

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ১০ লোক নিয়ে কাজ করার অনুমতি দিয়েছিলেন তিনি। জানিয়েছিলেন,  টিকা নেওয়ার পর মাস্ক ও সামাজিক দূরত্ব মেনে কাজ করতে পারবেন নির্মাণ সংস্থার কর্মীরাও।

তবে মদের দোকানও খোলার ক্ষেত্রে ছাড়পত্র মিলল সরকারি নির্দেশিকায়। কেননা খুচরো দোকানের আওতায় পড়ছে মদের দোকানও। সেকারণেই দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকবে লিকার শপ।

তবে সেক্ষেত্রে কঠোরভাবে কোভিড প্রোটোকল মেনে চলতে হবে ব্যাবসায়ীদের। এমনকী, যদি এলাকায় সংক্রমণ বেশি থাকে, তাহলে মদের দোকান খোলার অনুমিত নাও দিতে পারে জেলা প্রশাসন। আবার যদি দেখা যায়, দোকান খোলার পর অতিরিক্ত ভিড় বা জমায়েত হচ্ছে, সেক্ষেত্রে দোকান বন্ধ রাখা নির্দেশও দেওয়া হতে পারে।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: