25 C
Kolkata
Thursday, December 1, 2022
বাড়িখেলাক্রিকেটআইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ভারত

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে ভারত

নিজস্ব সংবাদদাতা,অর্পিতা মন্ডল- নিউজল্যান্ডকে পিছনে ফেলে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে উঠে এল ভারত। আইসিসি  যে সদ্য র‌্যাঙ্কিং প্রকাশ করেছে, তাতে ১২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন বিরাটরা। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে নিউজল্যান্ড। চার থেকে তিনে উঠেছে ইংল্যান্ড (১০৯)। আর অস্ট্রেলিয়া, ১০৮ পয়েন্ট নিয়ে একধাপ নেমে চার নম্বর স্থানে রয়েছে।

এর আগে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে ২-১ হারিয়ে সিরিজ জিতেছে ভারত। ইংল্যান্ডকে ঘরের মাঠে ৩-১ হারিয়েছে টিম কোহলি। অন্যদিকে, নিউজিল্যান্ড ওয়েস্ট ইন্ডিজকে ও পাকিস্তানকে ২-০ হারিয়ে সিরিজ জিতেছে। এই দুর্দান্ত জয়ই দুটি দলকে বাকি দলগুলির তুলনায় এগিয়ে রেখেছে।

বাকি টিমগুলির মধ্যে সবথেকে বড় উত্থান হয়েছে ওয়েস্ট ইন্ডিজের। তারা ৮৪ পয়েন্ট নিয়ে টেবিল তালিকার ৮ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসেছে। পাঁচ নম্বর স্থানে রয়েছে পাকিস্তান। সাত থেকে দশ নম্বর স্থানে রয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও জিম্বাবোয়ে।

আর কয়েক দিনের মধ্যেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের  ফাইনাল খেলতে ইংল্যান্ডে উড়ে যাবে ভারতীয় দল। এই ম্যাচ নিয়ে তুমুল আগ্রহ রয়েছে ক্রিকেট প্রেমীদের মধ্যে। এই মূর্হতে টেস্ট ক্রিকেটে সবথেকে শক্তিশালী দল ভারতকেই ধরা হচ্ছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে এক নম্বরে পৌঁছনোয় বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গেলেন বিরাটরা ।

আপনার মতামত দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

%d bloggers like this: